Sports News

আইসিসি-র বিশ্ব একাদশে মহম্মদ শামি

এই দলে ভারতের সঙ্গে রয়েছেন দু’জন ইংল্যান্ডের প্লেয়ার রশিদ ও মর্গ্যান। এ ছাড়া দু’জন করে প্লেয়ার রয়েছেন নিউজিল্যান্ড ও পাকিস্তান থেকে।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ২৯ মে ২০১৮ ২১:২৬
Share:

মহম্মদ শামি। ছবি: ফেসবুক।

হার্দিক পাণ্ড্যকে সরিয়ে আইসিসির বিশ্ব একাদশে ঢুকে পড়লেন মহম্মদ শামি। ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি চ্যারিটি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ। ফান্ডের জন্য এই টি২০ দলে শামি ছাড়াও ভারত থেকে জায়গা করে নিয়েছেন দীনেশ কার্তিক। হার্দিক পাণ্ড্য ভাইরাল ইনফেকশনের জন্য নাম তুলে নিতে বাধ্য হয়েছেন।

Advertisement

এই দলে ভারতের সঙ্গে রয়েছেন দু’জন ইংল্যান্ডের প্লেয়ার রশিদ ও মর্গ্যান। এ ছাড়া দু’জন করে প্লেয়ার রয়েছেন নিউজিল্যান্ড ও পাকিস্তান থেকে। একজন করে প্লেয়ার রয়েছেন আফগানিস্তান, বাংলাদেশ ও নেপাল থেকে। ভারতের হয়ে সাতটি টি২০তে শামির ঝুলিতে রয়েছে আটটি উইকেট। ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফি রানার্স দলেও ছিলেন তিনি। গত বছর ঝড়ে নষ্ট হওয়া স্টেডিয়ামকে নতুন করে গড়ে তুলতেই এই প্রচেষ্টা।

দেখে নেওয়া যাক দুই দলের প্লেয়ার তালিকা

Advertisement

আইসিসি বিশ্ব একাদশ

ইয়ন মর্গ্যান (অধিনায়ক, ইংল্যান্ড), শাহিদ আফ্রিদি (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), দীনেশ কার্তিক ( ভারত), রশিদ খান (আফগানিস্তান), সন্দীপ লামিচানে (নেপাল), মিচেল ম্যাকক্লেনাঘান (নিউজিল্যান্ড), শোয়েব মালিক (পাকিস্তান), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), লুক রোঁচি (নিউজিল্যান্ড), আদিল রশিদ (ইংল্যান্ড), মহম্মদ শামি (ভারত)।

আরও পড়়ুন
ভারতের বিরুদ্ধে টেস্ট দলে রশিদ খান

ওয়েস্ট ইন্ডিজ

কার্লোস ব্রেথওয়েট (অধিনায়ক), রায়াদ এমরিত, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেল, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল, দীনেশ রামদিন, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রী, মার্লন স্যামুয়েল, কেসরিক উইলিয়ামস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন