Harmanpreet Kaur

শততম ম্যাচ থেকেই হরমনপ্রীত শুরু করতে চান বিশ্বকাপ প্রস্তুতি

শুক্রবার সাংবাদিক বৈঠকে হরমনপ্রীত বলেছেন, “করোনার জন্য বহু দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আমরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২১ ০৭:২১
Share:

চনমনে: ফের মাঠে ফেরার সুযোগ পেয়ে উল্লসিত হরমনপ্রীত। ফাইল চিত্র

করোনা অতিমারিতে গত বছর বাতিল হয় মেয়েদের বিশ্বকাপ। ২০২২-এর মার্চে ফের মেয়েদের পঞ্চাশ ওভারের বিশ্বকাপ আয়োজিত হবে। তার প্রস্তুতি এখন থেকেই শুরু করছে ভারতের মহিলা ক্রিকেট দল। রবিবার থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরু লখনউয়ে। ভারতীয় দলের সহ-অধিনায়ক হরমনপ্রীত কৌর মনে করেন, এই সিরিজ থেকেই শুরু হতে চলেছে বিশ্বকাপ প্রস্তুতি।

Advertisement

শুক্রবার সাংবাদিক বৈঠকে হরমনপ্রীত বলেছেন, “করোনার জন্য বহু দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আমরা। ফের ভারতের জার্সিতে নামতে পারব ভেবেই ভাল লাগছে। দক্ষিণ আফ্রিকা যথেষ্ট শক্তিশালী প্রতিপক্ষ। তাদের বিরুদ্ধে এই সিরিজ আমাদের কাছে বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে দেখা যেতে পারে। এই সিরিজ থেকে আগামী প্রত্যেকটি ম্যাচ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছি আমরা।” রবিবারই ভারতের জার্সিতে একশোতম ম্যাচ হরমনপ্রীতের। যা স্মরণীয় করে রাখতে চান তিনি। হরমনপ্রীত বলছিলেন, “একশোতম ম্যাচ মানে তো বিশেষ হয়েই থাকবে। চেষ্টা করব নিজের সেরাটা দেওয়ার। ভারত জিতলে সব চেয়ে খুশি হব।” এ দিকে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন শেফালি বর্মা। সেই খবরে বিস্মিত প্রাক্তন অধিনায়ক ডায়ানা এডুলজি। তিনি বলেছেন, “এই মুহূর্তে ভারতীয় মহিলা ক্রিকেটারদের মধ্যে শেফালি অন্যতম। ও খুব বিরল প্রতিভা বলে আমি মনে করি। দল থেকে শেফালির বাদ পড়াটা আমার কাছে বিস্ময়কর বলে মনে হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন