hockey

মেসির দেশ থেকেই অলিম্পিক্সের প্রস্তুতি সেরে ফেলতে চান হরমনপ্রীত

ছয় ম্যাচের সফরে বুয়েনোস আইরেসে ইতিমধ্যে পৌঁছে গিয়েছে ২২ সদস্যের ভারতীয় দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ০৬:৪৯
Share:

লক্ষ্য: অলিম্পিক্সের প্রস্তুতিতে ফাঁক রাখতে চান না হরমনপ্রীত। ছবি টুইটার।

তিনি বিশ্বাস করেন, গতবারের অলিম্পিক্সে চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারানো সম্ভব। ভারতীয় পুরুষ হকি দলের সহ-অধিনায়ক হরমনপ্রীত সিংহ জানিয়ে দিলেন, টোকিয়ো অলিম্পিক্সকে পাখির চোখ করে লিয়োনেল মেসির দেশ আর্জেন্টিনাকে পরাস্ত করে তাঁরা নিজেদের তৈরি করে নিতে চান।

Advertisement

ছয় ম্যাচের সফরে বুয়েনোস আইরেসে ইতিমধ্যে পৌঁছে গিয়েছে ২২ সদস্যের ভারতীয় দল। যে সফরে চারটি প্রস্তুতি ম্যাচের পাশাপাশি এফআইএইচ হকি প্রো লিগেও ভার দুটি ম্যাচ খেলবে অলিম্পিক্সে সোনাজয়ী দলের বিরুদ্ধে। সেই দুটি ম্যাচ হবে ১১ এবং ১২ এপ্রিল।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে হরমনপ্রীত জানিয়েছেন, আর্জেন্টিনার খেলার ধরনকে ঠিক মতো আত্মস্ত করতে পারলে তার সুফল অবশ্যই পাওয়া যাবে টোকিয়ো অলিম্পিক্সে। তারই সঙ্গে সাফল্যের সরণিতে ফেরার পথে তা হতে পারে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। হরমনপ্রীত বলেছেন, “ইউরোপে যে সমস্ত দলের বিরুদ্ধে এখনও পর্যন্ত আমরা খেলেছি, তার চেয়ে আর্জেন্টিনার খেলার ধরন সামান্য হলেও আলাদা প্রকৃতির। তাই এই সফরকে টোকিয়ো অলিম্পিক্সের আগে দারুণ একটা সুযোগ হিসেবে গ্রহণ করে আমাদের নিজেদের সেই প্রস্তুতি সেরে ফেলতে হবে।” যোগ করেছেন, “অলিম্পক্সের আগে বিশ্বের সমস্ত দল যত বেশি সম্ভব ম্যাচ খেলে নিজেদের তৈরি করার কাজ শুরু করে দিয়েছে। আমরাও ব্যতিক্রমী নই। আমাদের ভাল হকি খেলতেই হবে এ বারের সফরে।”

Advertisement

হরমনপ্রীত মনে করেন, আর্জেন্টিনা সফর ভারতীয় দলে পক্ষে এক ধরনের আশীর্বাদ হিসেবে নেমে এসেছে। তিনি বলেছেন, “আমরা যে এমন একটা শক্তিশালী দলের বিরুদ্ধে খেলার সুযোগ পাচ্ছি, সেটা দারুণ ব্যাপার। অলিম্পিক্সে যে দল সোনা জিতেছে, তাদের বিরুদ্ধে খেলা যে কোনও সময়েই একটা বড় পরীক্ষা। কিন্তু আমি এটা বিশ্বাস করি, এই ভারতীয় দলে তারুণ্য এবং অভিজ্ঞতার যে সুন্দর মিশেল রয়েছে, তাতে আমরা জিতেই দেশে ফেরার ক্ষমতা রাখি।”

হরমনপ্রীত বিশ্বাস করেন দলীয় সংহতিতে। বলেছেন, “গত মাসে ইউরোপ সফর যে ভাবে আমরা শেষ করেছিলাম, সেটা আমার কাছে সুখকর বলে মনে হয়েছে। গত এক বছরে করোনার কারণে সকলকেই গৃহবন্দি হয়ে থাকতে হয়েছে, কিন্তু ফিটনেসে দুর্বলতা চোখে পড়েনি। যার অর্থ, সকলেই বিষয়টা নিয়ে ভাবনাচিন্তা করে নিজেদের ফিটনেসের সর্বোচ্চ স্তরে নিয়ে যেতে পেরেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন