শামি মোবাইল রহস্য: ইংল্যান্ডের নম্বর কার, কে এই কুলদীপ?
Hasin Jahan

সুইং সুলতান বোল্ড যখন ‘গন্দা চ্যাট’-এ

লালবাজারের অভিজ্ঞ পুলিশ অফিসাররাও মনে করছেন, চুপ থেকেও হঠাৎ কেন নিজের তারকা স্বামীর বিরুদ্ধে ক্ষিপ্ত হয়ে পুলিশের দ্বারস্থ হলেন হাসিন জাহান, তার উত্তর লুকিয়ে রয়েছে হঠাৎ করে পাওয়া ওই মোবাইল ফোনের মধ্যে।

Advertisement

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০১৮ ০৫:২২
Share:

বিস্ফোরক: শামির স্ত্রী হাসিনের হাতে সেই মোবাইল। অভিযোগ, এর মাধ্যমে চলত নারী-সংসর্গ। ছবি:সুদীপ্ত ভৌমিক

সোনালি রঙের একটি মোবাইল ফোন। আর তার ধাক্কাতেই এক সপ্তাহের মধ্যে দাম্পত্য-দূরত্ব বেড়ে গিয়ে যুযুধান প্রতিপক্ষে পরিণত হয়েছেন ভারতীয় পেসার মহম্মদ শামি ও তাঁর স্ত্রী হাসিন জাহান

Advertisement

লালবাজারের অভিজ্ঞ পুলিশ অফিসাররাও মনে করছেন, চুপ থেকেও হঠাৎ কেন নিজের তারকা স্বামীর বিরুদ্ধে ক্ষিপ্ত হয়ে পুলিশের দ্বারস্থ হলেন হাসিন জাহান, তার উত্তর লুকিয়ে রয়েছে হঠাৎ করে পাওয়া ওই মোবাইল ফোনের মধ্যে।

লালবাজারে গিয়ে গোয়েন্দা প্রধান প্রবীণ ত্রিপাঠি-র কাছে বৃহস্পতিবার শামির স্ত্রী পুলিশকে যে অভিযোগপত্র জমা দিয়েছেন, তাতে তিনি লিখেছেন, ‘দিল্লি ডেয়ারডেভিলস থেকে ওই ফোনটি উপহার পায় আমার স্বামী’। দিল্লি ডেয়ারডেভিল্‌স এ দিন জানিয়েছে, তারা শামিকে নিয়ে পরিস্থিতির উপর নজর রাখছে। বোর্ডের চুক্তি স্থগিত হওয়ার পরে দিল্লির এই বক্তব্য তাঁর আইপিএল আকাশেও কালো মেঘ তৈরি করছে বলেই মনে হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: ‘এতটা এগিয়ে পিছিয়ে আসার প্রশ্ন নেই’

ওয়াকিবহাল মহলের ধারণা, রহস্য ঘনীভূত হচ্ছে ইংল্যান্ডের নম্বর নিয়ে। হাসিনের মুখে শোনা গিয়েছে জনৈক ‘মহম্মদ ভাই’-এর নাম। তাঁর বক্তব্য, ‘মহম্মদ ভাই’ থাকেন ম্যাঞ্চেস্টারে। তাঁর একটি নম্বর রয়েছে। সেই নম্বরটিও ইংল্যান্ডের। সেই নম্বরে ফোন করার চেষ্টা করেছিল আনন্দবাজার। কিন্তু বারবারই নম্বরটি ‘সুইচ্ড অফ’ পাওয়া যায়। প্রশ্ন হচ্ছে, হাসিনের হাতে আসা ফোনটি কে ব্যবহার করতেন? ইংল্যান্ডের নম্বর কেন তাতে? শামি নিজে বৃহস্পতিবার কয়েকটি নিউজ চ্যানেলকে বলেছেন, তিনিও চান সম্পূর্ণ তদন্ত হোক। ‘‘সব কিছুর প্রমাণ দিতে হবে ওকেই,’’ স্ত্রীর অভিযোগ সম্পর্কে বলেন তিনি। ক্রিকেটীয় তদন্তের দিক থেকে কিন্তু তাঁকেও কিছু অস্বস্তিকর প্রশ্নের মুখে পড়তে হতে পারে। তার মধ্যে সব চেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন হচ্ছে, ইংল্যান্ডের নম্বরটি কার এবং শামির সঙ্গে তার যোগ থাকলে কীসের যোগ রয়েছে?

আরও পড়ুন: শামির বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা দায়ের করল পুলিশ

রহস্য আরও বাড়িয়ে দিয়ে শামির স্ত্রী বলেছেন, ‘‘আমি জানতামই না যে, এ রকম একটি ইংল্যান্ডের নম্বর শামির কাছে রয়েছে।’’ লালবাজারে জমা দেওয়া অভিযোগপত্রে এই তথ্য জানিয়ে ইংল্যান্ডের সেই নম্বরটিও জমা দিয়েছেন হাসিন। তাঁর আইনজীবী জাকির হুসেন বলছেন, ‘‘পুলিশকে সব জানানো হয়েছে। আশা করি, সব রহস্যের জট খুব শীঘ্রই খুলবে।’’

আরও পড়ুন: বড় গেমপ্ল্যান, আমাকে ধ্বংস করার চেষ্টা চলছে, বললেন শামি

হাসিনের অভিযোগ, এই ফোনেই দেশ-বিদেশের বিভিন্ন মহিলার সঙ্গে রসালাপ চলত শামির। এই ফোন থেকেই উঠে আসছে আরও দু’জনের নাম। জনৈক ‘কুলদীপ ভাই’ এবং করাচির ‘আলিশবা’ নামে এক তরুণী। এই ‘কুলদীপ ভাই’ বিভিন্ন ক্রিকেট সফর চলাকালীন শামির কাছে যৌন কর্মীদের পাঠাত বলে অভিযোগ হাসিনের। আর আলিশবা করাচিতে থাকেন। তাঁকেই বিয়ে করতে চান শামি, অভিযোগ করছেন হাসিন।

এ ছাড়াও হাসিনের অভিযোগ, বিভিন্ন নারীর সঙ্গে অশ্লীল ‘চ্যাট’ পাওয়া গিয়েছে মোবাইলে। সেই সব কথোপকথন একটি বিশেষ নাম দিয়ে আলাদা করে রেখে দিয়েছেন হাসিন। ক্রিকেট দুনিয়া যাঁকে চেনে সুইংয়ের সুলতান হিসেবে, তিনি এখন স্ত্রীর মোবাইলে আটক হয়ে আছেন ‘শামি গন্দা (নোংরা) চ্যাট’ নামে!

আরও পড়ুন: তারকা হলেই ছাড় মেলে না, বলছেন শামির শ্বশুর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন