খো খোতে রাজ্য চ্যাম্পিয়ন হুগলি ও পূর্ব মেদিনীপুর

গত ২৮ জুন পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের সাগরবাড় বান্ধব সত্যেশ্বর বিদ্যাভবনে ছেলে ও মেয়েদের অনূর্ধ্ব-১৪ বিভাগের রাজ্য প্রতিযোগিতার আসর বসেছিল। শুক্রবার সকালে প্রথমে মেয়েদের ফাইনাল হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০১ জুলাই ২০১৭ ০৪:১৪
Share:

বিজয়ী: খোখো প্রতিযোগিতায় সফলরা। নিজস্ব চিত্র

রাজ্য খো খো প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৪ ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হল হুগলি। জলপাইগুড়িকে ৬-৫ পয়েন্টে হারায় তাঁরা। এক ইনিংস ও এক পয়েন্টে জলপাইগুড়িকে হারিয়ে মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে পূর্ব মেদিনীপুর। মালদহকে হারিয়ে ছেলেদের বিভাগে তৃতীয় স্থান দখল করেছে উত্তর দিনাজপুর। শিলিগুড়িকে হারিয়ে মেয়েদের বিভাগে তৃতীয় হয়েছে হুগলি।

Advertisement

গত ২৮ জুন পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের সাগরবাড় বান্ধব সত্যেশ্বর বিদ্যাভবনে ছেলে ও মেয়েদের অনূর্ধ্ব-১৪ বিভাগের রাজ্য প্রতিযোগিতার আসর বসেছিল। শুক্রবার সকালে প্রথমে মেয়েদের ফাইনাল হয়। খেলার প্রথম থেকেই জলপাইগুড়ির উপর দাপট বজায় রেখেছিল পূর্ব মেদিনীপুর। দু’টি ইনিংসের খেলা শেষে এক ইনিংস এক পয়েন্টে বড় ব্যবধানে জয় পায় পূর্ব মেদিনীপুর। মেয়েদের সেরা খেলোয়াড় নির্বাচিত হন সরস্বতী সিংহ।

ছেলেদের ফাইনালে হুগলির মুখোমুখি হয় জলপাইগুড়ি। দু’টি ইনিংসেই দু’টি দলের ছেলেদের হাড্ডাহাড্ডি লড়াই হয়। কঠিন লড়াই করে হুগলি ৬-৫ পয়েন্টে জলপাইগুড়িকে হারায়। ছেলেদের বিভাগে সেরা খেলোয়াড় নির্বাচিত হয় হুগলির কুশ নন্দী। ম্যান অফ দ্য টুর্নামেন্ট হয় পূর্ব মেদিনীপুরের বনশ্রী সিংহ।

Advertisement

ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন রাজ্য বিদ্যালয় ক্রীড়া সংসদের সহ-সম্পাদক দিলীপ যাদব। এ দিনই জাতীয় স্তরে খেলতে যাওয়ার জন্য ছেলে ও মেয়েদের ২০ জনের রাজ্য দল গঠন করা হয়। অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তমলুকের মহকুম শাসক শুভ্রজ্যোতি ঘোষ ও জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) চপলেশ্বর সর্দার।

রাজ্য খো খো প্রতিযোগিতার আয়োজক পূর্ব মেদিনীপুর জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের সাধারণ সম্পাদক রজত বেরা বলেন, ‘‘জাতীয় স্তরে খেলতে যাওয়ার আগে আমরা রাজ্য দলের ছেলে ও মেয়েদের প্রশিক্ষণ শিবিরের আয়োজন করতে চাই। এ বিষয়ে রাজ্যস্তরে জানিয়েছি। আশা করি, পূর্ব মেদিনীপুরে প্রশিক্ষণ হলে জাতীয় স্তরে খো খোতে ভাল ফল করবে ছেলেমেয়েরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন