অলিম্পিক্সের ন’দিন আগে জেরবার ভারত

রাঁধুনির চাঞ্চল্যকর দাবিতে নতুন ঝাঁঝ নরসিংহ নাটকে

ইন্দ্রজিৎ সিংহের মঙ্গলবার ডোপ বিতর্কে জড়ানোর মধ্যেই কুস্তিগির নরসিংহ যাদবের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ আরও জোরালো হল। একটি জাতীয় চ্যানেলের স্টিং অপারেশনের পর নানা চাঞ্চল্যকর দাবি উঠে এসেছে। যেমন, রিও অলিম্পিক্সের প্রস্তুতি নিতে যে সাই শিবিরে নরসিংহরা ছিলেন, সেই সোনপতের রাঁধুনি নাকি এক বহিরাগতকে চিহ্নিত করেছেন মঙ্গলবার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৬ ০৪:৪৭
Share:

একটি জাতীয় চ্যানেলের স্টিং অপারেশনের পর নানা চাঞ্চল্যকর দাবি উঠে এসেছে। যেমন, রিও অলিম্পিক্সের প্রস্তুতি নিতে যে সাই শিবিরে নরসিংহরা ছিলেন, সেই সোনপতের রাঁধুনি নাকি এক বহিরাগতকে চিহ্নিত করেছেন মঙ্গলবার।

ইন্দ্রজিৎ সিংহের মঙ্গলবার ডোপ বিতর্কে জড়ানোর মধ্যেই কুস্তিগির নরসিংহ যাদবের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ আরও জোরালো হল।

Advertisement

একটি জাতীয় চ্যানেলের স্টিং অপারেশনের পর নানা চাঞ্চল্যকর দাবি উঠে এসেছে। যেমন, রিও অলিম্পিক্সের প্রস্তুতি নিতে যে সাই শিবিরে নরসিংহরা ছিলেন, সেই সোনপতের রাঁধুনি নাকি এক বহিরাগতকে চিহ্নিত করেছেন মঙ্গলবার। এই ব্যক্তিকেই শিবিরে তৈরি হওয়া খাবারে সাদা গুড়ো বা পাউডারের মতো কিছু মেশাতে দেখেছিলেন বলে সেই রাঁধুনির অভিযোগ। এমনও অভিযোগ উঠছে, অভিযুক্ত ব্যক্তি নাকি কুস্তিগির সুশীল কুমারের আত্মীয়।

সুশীল শিবির থেকে আবার সব কিছু উড়িয়ে দেওয়া হচ্ছে। গত দু’দিন ধরে যে তাঁদের দিকেই অভিযোগের আঙুল উঠছিল, তা বুঝতে পেরেই এ দিন সুশীলের শ্বশুর সতপাল সিংহ, যিনি নিজেও কুস্তি কোচ, মিডিয়ার সামনে মুখ খুলেছেন। তিনি বলেছেন, ‘‘ওরা এটা দেখানোর চেষ্টা করছে যে পুরো ব্যাপারটাই সতপাল আর তার টিম করিয়েছে। কিন্তু এর সঙ্গে আমার কোনও যোগাযোগ নেই। অভিযোগটা ভিত্তিহীন। প্রমাণ ছাড়া এ সব অভিযোগ তুলে লাভ নেই।’’

Advertisement

সতপাল হুঙ্কার দিয়েছেন, তাঁর এবং সুশীলের বিরুদ্ধে এ রকম ভিত্তিহীন অভিযোগ যদি নরসিংহ আনেন, তা হলে মানহানির মামলার মুখে তাঁকে পড়তে হবে। পাশাপাশি নরসিংহকে খোলা চ্যালেঞ্জ জানিয়ে সুশীলের কোচ বলেন, ‘‘যদি সত্যিকারের অপরাধী ধরা না পড়ে তা হলে সত্যি কথা জানার জন্য নরসিংহকে লাই ডিটেক্টরের সামনে বসানো উচিত।’’

এ দিকে, জাতীয় কুস্তি ফেডারেশনের প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরন সিংহ দিল্লিতে বলেছেন, ‘‘সোনপত সাই হস্টেলে দু’জন রাঁধুনি একটি ছেলেকে নরসিংহের ঘরে ঢুকতে দেখেছেন। তাঁরা ছেলেটিকে ছবি দেখে শনাক্ত করেছেন। সেই ছেলেটি ছত্রশাল স্টেডিয়ামে ক্যাডেট বিভাগে কুস্তি করে। যে ১২০ কেজি বিভাগের এক নামী কুস্তিগিরের ভাই।’’ তিনি আরও ইঙ্গিত দেন আজ, বুধবার রাঁধুনিরা সোনপত থানায় এই নিয়ে অভিযোগ দায়ের করতে পারেন। উল্লেখ্য, ছত্রশাল স্টেডিয়ামেই সুশীল কুমার প্র্যাকটিস করেন। সতপাল সিংহও কোচিং করান এই স্টেডিয়ামেই।

মঙ্গলবারই আবার বিশ্ব কুস্তি সংস্থাকে অনুরোধ করেছে ভারতীয় অলিম্পিক্স কমিটি সাময়িক ভাবে নরসিংহের জায়গায় পরিবর্ত হিসেবে প্রবীন রানার নাম রাখার। জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদকজয়ী রানা বুধবার ভারতীয় টিমের সঙ্গে জর্জিয়ায় উড়ে যাবেন বলে শোনা যাচ্ছে। অলিম্পিক্স শুরুর আগে সেখানেই নাকি তিনি ভারতীয় দলের সঙ্গে ট্রেনিং করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন