মুস্তাফিজুরের বোলিংয়ের ভিডিও দেখা হল পুণে শিবিরে

আজ পুণে সুপার জায়ান্টসের প্রথম কাজ কী? এই প্রশ্নের উত্তর আগেই দিয়ে দিয়েছিলেন কোচ ফ্লেমিং। আরও একবার বললেন। তাঁদের প্রথম কাজ অবশ্যই মুস্তাফিজুরকে সামলানো। ধোনির মাথায়ও সেই মুস্তাফিজুর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ মে ২০১৬ ১৮:৪৪
Share:

আজ পুণে সুপার জায়ান্টসের প্রথম কাজ কী? এই প্রশ্নের উত্তর আগেই দিয়ে দিয়েছিলেন কোচ ফ্লেমিং। আরও একবার বললেন। তাঁদের প্রথম কাজ অবশ্যই মুস্তাফিজুরকে সামলানো। ধোনির মাথায়ও সেই মুস্তাফিজুর। সানরাইজার্সের সামনে যখন শীর্ষে যাওয়ার হাতছানি তখন পুণে ব্যস্ত মুস্তাফিজুরকে আটাকানোর ছক কষতে। যদিও পুণের সঙ্গে প্রথম ম্যাচে মুস্তাফিজুরের পকেটে ঢোকেনি কোনও উইকেট। ২ ওভারে ২১রান দিয়ে পাননি কোনও উইকেট। সেদিক থেকে দেখতে গেলে মুস্তাফিজুরের সামনেও রয়েছে পুণের বিরুদ্ধে নিজের রেকর্ড ঠিক করে নেওয়ার চ্যালেঞ্জ।

Advertisement

এখনও পর্যন্ত ৯ ম্যাচে ১৩ উইকেট নিয়ে ফেলেছেন বাংলাদেশের এই বিস্ময় বালক। নজর কেড়ে নিয়েছেন ক্রিকেট বিশ্বের। তাঁকে নিয়ে টানাটানি শুরু হয়ে গিয়েছে বিগ ব্যাশ লিগেও। কারণ হায়দরাবাদের হয়ে হয়ে বল হাতে প্রতিদিনই সাফল্য তুলে আনছেন তিনি। আইপিএল-এ প্রথম আবির্ভাবেই যেন নতুন মাত্রা যোগ করেছেন তিনি। সেই মুস্তাফিজুর এই আইপিএল-এ একমাত্র সাফল্য পাননি পুণের বিরুদ্ধেই। যদিও সেদিন যে ব্যাটম্যানকে সব থেকে বেশি রান দিয়েছিলেন মুস্তাফিজুর সেই স্মিথ এখন আর দলে নেই। সেদিন তাঁকে দু’ওভারে চারটি বাউন্ডারি হাঁকিয়েছিলেন স্মিথ।

ফ্লেমিং বলেছেন, ‘‘স্মিথ ওকে খুব ভাল খেলেছিল। ওকে লেগ সাইডে খেলার চেষ্টা করেছিল। ওকে অফ সাইডে খেলা যেতে পারে।’’ যদি ভেবে থাকেন মুস্তাফিজকে এভাবেই বধ করা যাবে তাহলে ভুল করছেন। প্রতিদিন নিজেকে বদলান এই বোলার। যদিও মুস্তাফিজের বোলিংয়ের ভিডিও বার বার দেখানো হয়েছে পুণে শিবিরে। তা নিয়ে নানা আলোচনাও হয়েছে। এবার দেখার আজ রাত কী নিয়ে আসে মুস্তাফিজুরের ঝুলিতে।

Advertisement

আরও খবর

বাবার মৃত্যুই বদলে দিয়েছিল বিরাটের জীবন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন