আমি গোল-মেশিন নই, বলছেন রোনাল্ডো

ঘরের মাঠে সাইপ্রাসের এই দলকে ৩-১ গোলে হারিয়েছিল গত বারের চ্যাম্পিয়ন রিয়াল। যদিও এ বছরের চ্যাম্পিয়ন্স লিগের শুরু থেকেই বেশ নড়বড়ে দেখাচ্ছে রিয়ালকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৭ ০৪:৩৫
Share:

মহড়া: চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতিতে নেমে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সোমবার। ছবি: এএফপি

মাদ্রিদ ডার্বিতে গোলশূন্য ড্র করার রেশ না কাটতেই আজ, মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ‘এইচ’-এর ফিরতি ম্যাচে আপোয়েল নিকোসিয়ার বিরুদ্ধে নামছে রিয়াল মাদ্রিদ।

Advertisement

ঘরের মাঠে সাইপ্রাসের এই দলকে ৩-১ গোলে হারিয়েছিল গত বারের চ্যাম্পিয়ন রিয়াল। যদিও এ বছরের চ্যাম্পিয়ন্স লিগের শুরু থেকেই বেশ নড়বড়ে দেখাচ্ছে রিয়ালকে। গ্রুপের দ্বিতীয় স্থানে থাকলেও টটেনহ্যামের বিরুদ্ধে রিয়ালের বিপর্যয়ে বেশ ভেঙে পড়েছিলেন রিয়াল সমর্থকরা।

এই মরসুমে রিয়াল মাদ্রিদের দুঃসময়ের অন্যতম কারণ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও করিম বেঞ্জেমার গোলখরা। মরসুমের আটটি গোলের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগেই ছ’গোল করেছেন সি আর সেভেন। যদিও লা লিগায় আটটি ম্যাচে মাত্র একটি গোল করে রিয়াল সমর্থকদের বেশ চিন্তায় ফেলে দিয়েছেন তিনি। অন্য দিকে আপোয়েল নিকোসিয়ার দলটি চার ম্যাচে দু’পয়েন্ট পেয়ে গ্রুপ ‘এইচ’-এর চার নম্বরে রয়েছে। ফাকুন্দ বের্তোগ্লিও ছাড়া আর সে রকম কোনও খেলোয়াড় নেই সাইপ্রাসের দলটির।

Advertisement

যদিও নিজের ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন স্বয়ং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর মতে ফুটবলে শুধু গোল করাই বড় কথা নয়। সঙ্গে গোল করানোর দক্ষতাও খুব জরুরি। মঙ্গলবারের চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের আগে রোনাল্ডো বললেন, ‘‘গোল পাওয়া নিয়ে আমি একদমই চিন্তিত নই। গোল করা আর ভাল খেলার মধ্যে পার্থক্য রয়েছে। কে কি বলছে তা নিয়ে আমি ভাবতে চাই না। আমি সমালোচনায় বিশ্বাসী কিন্তু আমাকে পুরোপুরি গোল মেশিন ভেবে নেওয়া উচিত নয়।’’

অন্য দিকে শাখতার ডোনেস্কের বিরুদ্ধে নামছে নাপোলি। মরসুমের শুরুটা ভাল করলেও শেষ ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ২-৪ গোলে হেরেছেন হামসিকরা। অন্য দিকে চার ম্যাচে তিনটি জিতে গ্রুপ ‘এফ’-এর দ্বিতীয় স্থানে রয়েছে ইউক্রেনের দল শাখতার ডোনেস্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন