Sports News

অন্য দেশের হয়ে খেলার চেষ্টায় শ্রীসন্থ

বিসিসিআই আমাকে নির্বাসিত করেছে, আইসিসি না। যদি ভারতে খেলার সুযোগ না পাই তা হলে অন্য যে কোনও দেশের হয়ে খেলতে পারি। কারণ আমার এখন ৩৪ বছর বয়স খুব বেশি হলে আর ছ’বছর খেলতে পারব।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ১৬:৫৮
Share:

এস শ্রীসন্থ। —ফাইল চিত্র।

দীর্ঘ লড়াই। ক্রিকেটের গড়াপেটার সঙ্গে নাম জড়িয়ে যাওয়া। সব নিয়েই কাটছিল জীবন। এর পর একদিন জীবনকে ট্র্যাকে ফেরানোর একটা ছোট্ট আলো দেখতে পেলেন এস শ্রীসন্থ। কেরল হাইকোর্ট তাঁকে নির্দোষ বলল। কিন্তু বেকে বসল বিসিসিআই। আজীবন নির্বাসিত করা হয়েছিল তাঁকে। ২০১৩ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্পট ফিক্সিংয়ের জন্য আজীবন নির্বাসন দেওয়া হয়েছিল তাঁকে। ছোট্ট একটা আশার আলো দেখিয়েও হতাশায় ডুবিয়ে দেওয়া হয়েছে দেশের এই বোলারকে। এতটাই হতাশ তিনি যে দেশ ছাড়ার কথাও ভাবতে শুরু করেছেন।

Advertisement

আরও পড়ুন

ওডিআই-এ শীর্ষ স্থান হারাল ভারত

Advertisement

এশিয়ানেট নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনই ইঙ্গিত দিয়েছেন তিনি। জানিয়েছেন, বিসিসিআই তাঁকে ভারতে খেলা থেকে নির্বাসিত করতে পারে। বিসিসিআই ‘প্রাইভেট ফার্ম’। কিন্তু তাঁর সম্পূর্ণ স্বাধীনতা রয়েছে অন্য যে কোনও দেশের হয়ে ক্রিকেট খেলার। শ্রীসন্থ বলেন, ‘‘বিসিসিআই আমাকে নির্বাসিত করেছে, আইসিসি না। যদি ভারতে খেলার সুযোগ না পাই তা হলে অন্য যে কোনও দেশের হয়ে খেলতে পারি। কারণ আমার এখন ৩৪ বছর বয়স খুব বেশি হলে আর ছ’বছর খেলতে পারব। আমি ক্রিকেট খেলতে চাই। বিসিসিআই প্রাইভেট ফার্ম। শুধু আমরাই যারা এটাকে ভারতীয় দল বলি। সব কিছুর পরও বিসিসিআই ব্যক্তিগত সংস্থা। রঞ্জি ট্রফি, ইরানি ট্রফিতে কেরালার হয়েও খেলতে চেয়েছিলাম। কিন্তু সেটাও বিসিসিআই-এর হাতে।’’

আরও পড়ুন

জন্মদিনে সহবাগকে সচিনের উল্টো শুভেচ্ছা

যে আইপিএল-এ গড়াপেটার জন্য আজীবন নির্বাসিত হয়েছিলেন শ্রীসন্থ সেই আইপিএল-এর পর নির্বাসিত হয়েছিল রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসের মতো দুই ফ্র্যাঞ্চাইজিও। কিন্তু দু’বছরের জন্য। আগামী বছর আইপিএল-এ খেলতে পারবে এই দুই দল। তা হলে শ্রীসন্থ নয় কেন? এই প্রশ্ন তুলেছেন স্বয়ং শ্রীসন্থ। সঙ্গে তাঁর প্রশ্ন, ‘‘লোঢা প্যানেল বন্ধ খামে সুপ্রিম কোর্টকে ১৩ জনের নাম দিয়েছিল। কেউ সেটা কেন জানতে চাইছে না? আমি লড়াই চালিয়ে যাব। ভগবান সঙ্গে আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন