Sports news

মিনার্ভা ম্যাচের আগে অনুশীলনই করতে পারল না ইস্টবেঙ্গল

কাল রাতে অত্যধিক বৃষ্টির কারণে মাঠের অবস্থা অনুশীলনের যোগ্য ছিল না। যে কারণে বাধ্য হয়ে হোটেলের ছাদে বল ছাড়াই অনুশীলন করতে বাধ্য হল ইস্টবেঙ্গল। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৮ ২১:২৪
Share:

মিনার্ভা-ইস্টবেঙ্গল ম্যাচের আগে যৌথ সাংবাদিক সম্মেলনে দুই দলের কোচ ও ফুটবলার।

কাল কার্যত ফাইনাল ম্যাচ আই লিগের। অথচ হাইভোল্টেজ মেগা ম্যাচের আগে অনুশীলনই করতে পারল না ইস্টবেঙ্গল। ম্যাচের আগে মূল স্টেডিয়ামে অনুশীলন করতে চেয়েছিল খালিদবাহিনী। তবে, মূল স্টেডিয়ামের বদলে মিনার্ভা অ্যাকাডেমির মাঠ অনুশীলনের জন্য বরাদ্দ করে আয়োজকরা। কিন্তু কাল রাতে অত্যধিক বৃষ্টির কারণে মাঠের অবস্থা অনুশীলনের যোগ্য ছিল না। যে কারণে বাধ্য হয়ে হোটেলের ছাদে বল ছাড়াই অনুশীলন করতে বাধ্য হল ইস্টবেঙ্গল।

Advertisement

অনুশীলনের পর ডুডু বলেন, ‘‘এ রকম হাইভোল্টেজ ম্যাচের আগে এই পরিস্থিতির সম্মুখীন হতে হবে ভাবিনি। ম্যাচের আগের দিনই সাধারণত অনুশীলনের সময় কোচ নিজের স্ট্র্যাটেজি ঠিক করেন। এতে নিঃসন্দেহে আমাদের ক্ষতি হবে। তবে আমরা তৈরি। নিজেদের সেরাটা দিতে পারলেই আমরা তিন পয়েন্ট পাব।’’

ডুডুর সঙ্গে সুর মিলিয়ে আমনার মন্তব্য, ‘‘এ ধরনের ম্যাচের আগে বল নিয়ে অনুশীলন খুবই গুরুত্বপূর্ণ। আমি নিজের ফিটনেসটা বুঝতে পারতাম। আজ শুধু স্ট্রেচিং করেই কাটাতে হল। তবে আমরা তৈরী। শুরুতেই গোল তুলে নিতে হবে।’’ মাঠে অনুশীলন করতে না পারলেও কার্যত আই লিগের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচের আগে মানসিকভাবে তৈরি পুরো ইস্টবেঙ্গল শিবির।

Advertisement

আরও পড়ুন
লাস্ট বয়ের কাছেও হেরে গেল মোহনবাগান!

কোচ খালিদ জামিল বলেন, ‘‘কঠিন ম্যাচ। প্রস্তুতিতে ব্যাঘাত ঘটল। আজ বিশেষ করে সেটপিস অনুশীলন করাতে চেয়েছিলাম।’’ খালিদের মুখেও শোনা গেল চেঞ্চোর কথা। যাঁকে নিয়ে পুরো আই লিগ জুড়েই প্রচুর আলোচনা। ব্যাতিক্রম নন খালিদ জামিলও। তিনি বলেন, ‘‘ওদের দলে সকলেই ভাল ফুটবলার। চেঞ্চোকে আটকাতে হবে। ওদের সব বিদেশীরাই গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। আর আমাদের সামনে জেতা ছাড়া অন্য কোনও উপায় নেই।’’ প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে চায় ইস্টবেঙ্গল, জানিয়ে দিলেন কোচ।

পুরো ইস্টবেঙ্গলে সব থেকে বেশি যাঁর খেলা নজর কাড়ছে সেই কাটসুমি বললেন, ‘‘ডু অর ডাই ম্যাচ আমাদের জন্য। এই ম্যাচ জিততে হবে সমর্থকদের জন্য। দলের সকলেই মুখিয়ে রয়েছে। নিজের দায়িত্ব সম্পর্কে আমরা ওয়াকিবহাল। তবে আজ ঘাসের মাঠে অনুশীলন করতে পারলে ভাল হত।’’ ম্যাচের আগের দিন অনুশীলন না করতে পারলেও তিন পয়েন্ট ছাড়া অন্য কিছুই ভাবছে না ইস্টবেঙ্গল।

তথ্য ও ছবি: ইস্টবেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন