Hardik Pandya

কোনও দিনই ধোনি হতে পারব না, বলছেন হার্দিক

মিশন বিশ্বকাপে হার্দিকের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছে ক্রিকেটমহল। যদি মহেন্দ্র সিংহ ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলেন, তা হলে ফিনিশারের দায়িত্ব পুরোপুরি তাঁর উপরই পড়তে চলেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২০ ১০:৪৪
Share:

ব্যাটে ঝড় তোলার পাশাপাশি পঞ্চম বোলার হিসেবেও দায়িত্ব নিতে হবে হার্দিককে। ছবি: পিটিআই।

নতুন বছরের শুরুতেই বাগদানের ঘোষণায় চমক দিয়েছেন হার্দিক পাণ্ড্য। কোমরের নীচের চোট সারিয়ে এ বার বাইশ গজে ফেরার অপেক্ষায় তিনি। আসন্ন নিউজিল্যান্ড সফরেই সম্ভবত আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন এই অলরাউন্ডার।

Advertisement

এই বছরেই অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। মিশন বিশ্বকাপে হার্দিকের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছে ক্রিকেটমহল। যদি মহেন্দ্র সিংহ ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলেন, তা হলে ফিনিশারের দায়িত্ব পুরোপুরি তাঁর উপরই পড়তে চলেছে। হার্দিক অবশ্য সাফ জানিয়ে দিয়েছেন যে তাঁর পক্ষে ধোনির জুতোয় পা গলানো সম্ভব নয়।

ধোনি না খেললে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি কি সেই অভাব মেটাতে পারবেন? হার্দিক স্পষ্ট বলেছেন, “আমি কখনই ধোনির জায়গা নিতে পারব না। তাই তেমন কিছুর কথা চিন্তাও করি না। সত্যি বলতে বিশ্বকাপের চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমি উদগ্রীব। আমি যা-ই করি না কেন, তা সবসময় দলের জন্যই করি। আমি ধীরে ধীরে এগোতে চাইছি বিশ্বকাপের লক্ষ্যে।”

Advertisement

গত বছরের শুরুতে ‘কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে সতীর্থ লোকেশ রাহুলের সঙ্গে বিতর্কিত মন্তব্য করেছিলেন হার্দিক। যার ফলে কিছু দিন নির্বাসিত হতে হয়েছিল তাঁকে। সেই ঘটনার ব্যাপারে তিনি বলেছেন, “আমরা জানতাম না কী ঘটে চলেছে। বল আমার কোর্টে ছিল না। বল ছিল অন্যদের কোর্টে এবং তারাই শট নিচ্ছিল। এমন বিপজ্জনক অবস্থায় কেউই পড়তে চায় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন