নার্সারিতে বয়স ভাঁড়ানো রুখতে তৎপর আইএফএ

ময়দানি ফুটবলের ‘সৌজন্যে’ আটলেটিকোর গায়ে বয়স ভাঁড়ানোর ‘কালো দাগ’ লাগল! আটলেটিকো দে কলকাতার স্পনসর করা নার্সারি লিগ ইতিমধ্যেই বয়স ভাঁড়ানো বিতর্কে জড়িয়েছে। যা রুখতে এ বার কড়া হচ্ছে আইএফএ। দ্রুত সমস্যার সমাধানে মঙ্গলবার বৈঠকে বসতে চলেছেন আইএফএ কর্তারা। সঙ্গে থাকবেন এটিকের নিযুক্ত করা ছ’জন স্পটার। অভিযুক্ত ফুটবলারদের নির্বাসনের মুখেও পড়তে হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৫ ০২:৪৭
Share:

ময়দানি ফুটবলের ‘সৌজন্যে’ আটলেটিকোর গায়ে বয়স ভাঁড়ানোর ‘কালো দাগ’ লাগল!

Advertisement

আটলেটিকো দে কলকাতার স্পনসর করা নার্সারি লিগ ইতিমধ্যেই বয়স ভাঁড়ানো বিতর্কে জড়িয়েছে। যা রুখতে এ বার কড়া হচ্ছে আইএফএ। দ্রুত সমস্যার সমাধানে মঙ্গলবার বৈঠকে বসতে চলেছেন আইএফএ কর্তারা। সঙ্গে থাকবেন এটিকের নিযুক্ত করা ছ’জন স্পটার। অভিযুক্ত ফুটবলারদের নির্বাসনের মুখেও পড়তে হতে পারে।

দুটো গ্রুপে ভাগ করে নার্সারি লিগে খেলছে মোট ৮৪ দল। কিন্তু নির্দিষ্ট দুই-তিনটি ক্লাবের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে আইএফএতে। যে ক্লাবের নাম বৈঠকের আগে প্রকাশ্যে আনতে নারাজ রাজ্য ফুটবল সংস্থা। প্রধানত দুটি বিষয়ে অভিযোগ উঠেছে। এক, কয়েক জন ফুটবলার বয়সের ভুয়ো সার্টিফিকেট জমা দিয়েছে। দুই, কয়েক জন ফুটবলার ভুয়ো নাম নিয়ে খেলেছে। আইএফএর যুগ্ম সচিব কৌশিক বসু এ দিন বললেন, ‘‘নার্সারি লিগ আটলেটিকোর উদ্যোগে এত রমরম করে করা হচ্ছে। অথচ বয়স ভাঁড়ানোটা টুর্নামেন্টের একটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু আমরা কোনও রকম গাফিলতি বরদাস্ত করব না।’’ অভিযুক্ত কয়েকটা ক্লাবের প্রত্যেক ফুটবলারের জমা দেওয়া সার্টিফিকেট আবার দেখা হবে। দরকার পড়লে অভিযুক্ত ক্লাবগুলোও তাদের প্লেয়ারদের বয়স ভাঁড়ানোর দায়ে টুর্নামেন্ট থেকে নির্বাসিত হতে পারে। এ দিনই আবার নার্সারি লিগের গ্রুপ বি শুরু হল।

Advertisement

অন্য খেলায়: আগামী ৯ ও ১০ এপ্রিল গ্রিয়ার মাঠে ঐক্য সম্মিলনীর ফুটবল ট্রায়াল অনুষ্ঠিত হবে। দুপুর তিনটে থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন