Sports News

আইসিসি র‌্যাঙ্কিংয়ে সেরা ১০এ হরমনপ্রীত, দু’য়ে ঝুলন

বিশ্বকাপে দুরন্ত ছন্দে থেকেও ফাইনালে হারতে হয়েছে ভারতকে। কিন্তু তার পরও ভারতের প্রাপ্তির ভাণ্ডারে কোনও ঘাটতি নেই। আইসিসি বিশ্ব একাদশের ক্যাপ্টেন করা হয়েছে মিতালি রাজকে। সঙ্গে সদ্য প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে প্রত্যেকেই উঠে এসেছে অনেকটাই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৭ ২১:৫৬
Share:

হরমনপ্রীত কৌর। ছবি: এপি।

হরমনপ্রীতের জন্য যেন এই সময়টাই লেখা হয়েছিল। না হলে এক লাফে সাত ধাপ উঠে পড়া সহজ ছিল না। কিন্তু বিশ্বকাপ শেষে আইসিসি ওডিআই ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ১৩ থেকে এক লাফে পৌঁছে গেলেন ছ’য়ে। যা আবারও মনে করিয়ে দিল হরমনপ্রীতের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে সেই ম্যাচ উইনিং ব্যাটিং পারফরমেন্সকে। সঙ্গে ফাইনালে হারতে হলেও লড়াকু ৫১ রানের ইনিংস। যার হাত ধরে র‌্যাঙ্কিংয়ে ছ’নম্বরে পৌঁছে গেলেন তিনি। তিনিই দ্বিতীয় ভারতীয় যিনি ঢুকে পড়লেন সেরা দশে। দু’নম্বরে রয়েছেন মিতালি রাজ। ভারতের পুণম রাউত রয়েছেন ১৪ নম্বরে। তিনিও উঠেছেন চার ধাপ। শীর্ষে অবশ্যই অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যালিং। ভারতের ভেদা কৃষ্ণমূর্তি সাত ধাপ উঠে জায়গা করে নিয়েছেন ২৬ নম্বরে।

Advertisement

আরও খবর: প্রথম টেস্ট খেলার পথে হার্দিক পাণ্ড্য

বোলিংয়ে ভারতের হয়ে শীর্ষে রয়েছেন ঝুলন গোস্বামী। যদিও র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। চার ধাপ উঠেছেন ঝুলন। শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার মারিজেন ক্যাপ। গোস্বামীর বোলিং পার্টনার শিখা পাণ্ড্য এক ধাপ উঠে রয়েছেন ১২ নম্বরে। লেগ স্পিনার পুণম ছ’ধাপ উঠে জায়গা পেয়েছেন ২৮ নম্বরে। সেরা দশে রয়েছেন ভারতের একমাত্র ঝুলনই। টিম র‌্যাঙ্কিংয়ে ভারতের জায়গা হয়েছে চার নম্বরে। শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। তিনে রয়েছে নিউজিল্যান্ড। পাঁচে দক্ষিণ আফ্রিকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন