Rishabh Pant

‘বেবিসিটার’ ঋষভকে নিয়ে টুইটে মজা এ বার আইসিসিরও!

২০১৮ সালের সেরা উদীয়মান ক্রিকেটার হিসেবে ঋষভ পন্থকে বিবেচিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এই স্বীকৃতি দেওয়ার সঙ্গে এ বার ‘বেবিসিটার’ ঋষভকে নিয়ে অভিনব টুইট করা হল আইসিসির তরফেও। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই টুইট।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ১১:০৪
Share:

উদীয়মান নক্ষত্র।

আইসিসির মঞ্চে এ বার ভারতেরই জয়জয়কার। বছরের সেরা খেলোয়ার হওয়ার সঙ্গে সঙ্গে টেস্ট ও ওয়ান ডে দুই ফর্ম্যাটেই বিশ্বের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বিরাট কোহালি। পিছিয়ে নেই তাঁর দলের তরুণ তুর্কি ঋষভ পন্থও। ২০১৮ সালের সেরা উদীয়মান ক্রিকেটার হিসেবে তাঁকে বিবেচিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এই স্বীকৃতি দেওয়ার সঙ্গে এ বার ‘বেবিসিটার’ ঋষভকে নিয়ে অভিনব টুইট করা হল আইসিসির তরফেও। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই টুইট।

Advertisement

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজে মেলবোর্ন টেস্ট চলাকালীন ঋষভকে স্লেজিং করতে করতে তাঁকে তাঁর সন্তানদের বেবিসিটার হওয়ার প্রস্তাব দিয়েছিলেন অজি অধিনায়ক ও উইকেটকিপার টিম পেইন। উইকেটের পিছনে দাঁড়িয়ে তো বটেই, ব্যাট হাতেও তার জবাব দিয়েছিলেন ঋষভ। এর পর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর দেওয়া ডিনার পার্টিতে সত্যিই টিম পেইনের সন্তানদের কোলে নিয়ে ছবি দেন ঋষভ। অজি অধিনায়কের স্ত্রী বন পেইন তাঁদের দুই সন্তানের একজনকে ঋষভের কোলে তুলে দিয়ে পন্থের সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে লেখেন, 'বেস্ট বেবিসিটার'। সেই ছবি রীতিমতো ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়াতে। আইসিসি তরফেও টুইট করা হয়েছিল সেই ছবি। তারপর থেকেই বেশ জনপ্রিয় 'বেবিসিটার' ঋষভ। এমনকি সদ্য বাবা হওয়া ভারতীয় ওপেনার রোহিত শর্মাও ঋষভকে প্রস্তাব দিয়েছিলেন তাঁর মেয়ের বেবিসিটার হওয়ার।

এ বার সেই ‘বেবিসিটার’ ঋষভকে নিয়ে আবার টুইট করল আইসিসি। আইসিসির ‘বেস্ট এমার্জিং প্লেয়ার অব দ্য ইয়ার’ হওয়ার পরে মজা করে আইসিসির তরফে যে টুইটি করা হয়, তাতে দেখা যাচ্ছে, টিম ও বন পেইনের দুই সন্তানকে কোলে নিয়ে বসে আছেন পন্থ। তাঁর দুই পাশে হাসি মুখে টিম পেইন ও বন পেইন। ছবির ক্যাপশন হিসেবে লেখা আছে ‘চ্যাম্পিয়ন ক্রিকেটার ও চ্যাম্পিয়ন বেবিসিটার’। সেই কার্টুনও এখন জনপ্রিয় হয়েছে নেটিজেনদের মধ্যে।

Advertisement

আরও পড়ুন: এ বার আমার মেয়ের বেবিসিটার হও, ঋষভকে ট্রোল রোহিতের

২০১৮ সালে আটটি টেস্টে ৫৩৭ রান করেছেন ঋষভ পন্থ। তার মধ্যে রয়েছে একটি সেঞ্চুরি ও দু'টি হাফ সেঞ্চুরি। উইকেটকিপার পন্থের ঝুলিতে রয়েছে ৪০টি ক্যাচ এবং দু’টি স্টাম্পিং।

আরও পড়ুন: দ্রুততম ভারতীয় হিসেবে ওয়ানডে ফরম্যাটে ১০০ উইকেট শামির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন