Cricket

‘উইকেটের পিছনে ধোনি থাকলে কখনোই ক্রিজ ছেড়ো না’, টুইট আইসিসির

এতদিন অবধি ক্রিকেটের নিয়মকানুন বানানোর জন্যই তৎপর ছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসি। কিন্তু মহেন্দ্র সিংহ ধোনির কার্যকলাপ তাঁদেরকে এখন বাকি ক্রিকেটারদের জন্য সাবধান বার্তা দিতেও বাধ্য করছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৩৫
Share:

ছবি: টুইটার, পিটিআই

এতদিন অবধি ক্রিকেটের নিয়মকানুন বানানোর জন্যই তৎপর ছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসি। কিন্তু মহেন্দ্র সিংহ ধোনির কার্যকলাপ তাঁদেরকে এখন বাকি ক্রিকেটারদের জন্য সাবধান বার্তা দিতেও বাধ্য করছে। টুইটারে ধোনির থেকে বাকি ব্যাটসম্যানদের সাবধান থাকার এমন বার্তাই প্রকাশ করেছে আইসিসি।

Advertisement

সম্প্রতি জাপানি শিল্পী ও শান্তি রক্ষাকর্মী ইয়োকো ওনো একটি টুইট করেন, যাতে লেখা ছিল, ‘আমাদের এমন কিছু উপদেশ দিন যাতে আমাদের জীবন সুখের ও শান্তির হতে পারে।’ তখনই আইসিসির তরফে এর উত্তরে লেখা হয় যে, ‘মহেন্দ্র সিংহ ধোনি যখন উইকেটের পেছনে থাকবেন, তখন ভুল করেও যেন ব্যাটসম্যানেরা ক্রিজ না ছাড়েন।’ গতকালের ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনির অসাধারণ তৎপরতায় রান আউট হন কিউয়ি ব্যাটসম্যান জিমি নিশাম। তারপরই সোশ্যাল মিডিয়ায় ধন্য ধন্য পড়ে যায় ধোনিকে নিয়ে। সেই প্রেক্ষিতেই আইসিসির এই টুইট।

গতকাল ভারত ও নিউজিল্যান্ডের ম্যাচে ভারতের ২৫২ রান তাড়া করতে নেমে একসময় ভালই চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। কিন্তু পাল্টা আক্রমণে নিউজিল্যান্ডকে ম্যাচে ফিরিয়ে আনার রাস্তা দেখাচ্ছিলেন নিশাম। এরপর কেদার যাদবের বোলিংয়ে একটি এলবিডব্লুর আবেদন উঠলেও তাতে সাড়া দেননি আম্পায়ার। সেই সময়েই সিঙ্গেলস নেওয়ার চেষ্টায় নিশাম সামান্য ক্রিজের বাইরে চলে এসেছিলেন। সেই কয়েক সেকেন্ড সময়েই চকিতে বল কুড়িয়ে নিয়ে উইকেট ভেঙে দেন ধোনি। এরপর থেকেই টুইটারে বলাবলি শুরু হয়েছে যে উইকেটের পিছনে যখন ধোনি আছেন, তখন ম্যাচে ভারতের বিপক্ষে ‘আনহোনি’ বা অসম্ভব কিছু হতেই পারে না।

Advertisement

আরও পড়ুন: টি-২০ সিরিজে নেই গাপ্টিল, নিউজিল্যান্ড দলে এলেন নিশাম

আরও পড়ুন: ‘রায়ডু দুশ্চিন্তা কাটালেও হতে হবে ধারাবাহিক’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন