ICC World Cup 2019

ওয়ার্নারের শট আছড়ে পড়ল নেট বোলারের মাথায়, অজিদের নেটে ফিরল হিউজের স্মৃতি

রবিবার বিশ্বকাপে ধুন্ধুমার ম্যাচ। ওভালে ভারতীয় বোলাররা বাউন্সার দিয়ে বেসামাল করতে পারেন অজি ব্যাটসম্যানদের।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৮ জুন ২০১৯ ২১:৩০
Share:

চিন্তিত ওয়ার্নার। চিকিৎসা চলছে নেট বোলারের। ছবি: এএফপি।

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের আগে অজিদের নেটে ফিরে এল ফিল হিউজের স্মৃতি। ভারতীয় বংশোদ্ভূত বোলারের মাথায় এসে লাগল ডেভিড ওয়ার্নারের জোরালো শট। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

Advertisement

রবিবার বিশ্বকাপে ধুন্ধুমার ম্যাচ। ওভালে ভারতীয় বোলাররা বাউন্সার দিয়ে বেসামাল করতে পারেন অজি ব্যাটসম্যানদের। এমনটাই আশঙ্কা অস্ট্রেলিয়া শিবিরে। ক্যারিবিয়ান পেসাররা একই কায়দায় অস্ট্রেলিয়ার ব্যাটিং ভেঙেছিলেন। সেই অভিজ্ঞতার কথা মাথায় রয়েছে অস্ট্রেলিয়ার সহকারী কোচ রিকি পন্টিংয়েরও। তিনি মনে করেন, ভারতীয় বোলাররাও রবিবার অজি ব্যাটসম্যানদের শরীর লক্ষ্য করে বল করবেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত বোলিং করা যশপ্রীত বুমরা উদ্বেগ বাড়াচ্ছেন অজি শিবিরে।

ম্যাচে ভারতীয় বোলারদের কীভাবে সামাল দেওয়া হবে, সেই রণনীতিই নেটে নিচ্ছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। হঠাৎই ঘটে যায় দুর্ঘটনা। ওয়ার্নারের সপাটে মারা শট মাথায় এসে লাগে সেই নেট বোলারের। অজি ক্রিকেটাররাও থতমত খেয়ে যান। ওয়ার্নার-সহ অন্যান্য ক্রিকেটাররা ছুটে যান তাঁর কাছে। অস্ট্রেলিয়ার চিকিৎসক দল অনেকক্ষণ ধরে সেই বোলারের চিকিৎসা করেন। তার পরে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

Advertisement

আরও পড়ুন: ধওয়নের ফর্ম না বিধ্বংসী কুল্টার নাইল, অস্ট্রেলিয়া ম্যাচের আগে ভারতের বেশি চিন্তা কোনটা

আরও পড়ুন: ফৌজি চিহ্নের গ্লাভসে খেলতে পারবেন না ধোনি, বোর্ডের দাবি খারিজ করে দিল আইসিসি

ফিল হিউজের স্মৃতি এখনও জীবন্ত অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের স্মৃতিতে। ২০১৪ সালে এক বাউন্সারের আঘাতে চিরনিদ্রায় চলে গিয়েছিলেন হিউজ। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত সেই ম্যাচে ওয়ার্নার তখন ফিল্ডিং করছিলেন। এ দিনও তাঁর শট নেট বোলারের মাথায় আছড়ে পড়ায় ওয়ার্নার হয়তো ক্ষণিকের জন্য ফিরে গিয়েছিলেন ফেলে আসা সেই দিনে। মুহূর্তে তাঁর চোখের সামনে ফুটে উঠেছিল যন্ত্রণাকাতর হিউজের মুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন