ICC World cup 2019

বিশ্বকাপের মাঝেই সেরার শিরোপা পেল ভারতীয় ক্রিকেট দল

বিশ্বকাপ চলার মাঝেই সেরার শিরোপা পেয়ে গেল ভারত। একটি অনলাইন সংস্থার করা সমীক্ষায় দেখা গিয়েছে বিশ্বকাপ উপলক্ষে ভারতীয় ক্রিকেট দলকে সব থেকে বেশি বার ইন্টারনেটে সার্চ করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০১৯ ১৮:০৭
Share:

বিশ্বকাপ চলার মাঝেই সেরার শিরোপা পেয়ে গেল ভারত। ছবি- রয়টার্স

বিশ্বকাপ চলার মাঝেই সেরার শিরোপা পেয়ে গেল ভারত। একটি অনলাইন সংস্থার করা সমীক্ষায় দেখা গিয়েছে বিশ্বকাপ উপলক্ষে ভারতীয় ক্রিকেট দলকে সব থেকে বেশি বার ইন্টারনেটে সার্চ করা হয়েছে। বিশ্বকাপে অংশ নেওয়া ১০টি দলের মধ্যে ইংল্যান্ড হয়েছে দ্বিতীয়।

Advertisement

সমীক্ষাটি চলতি বছরের জানুয়ারি থেকে এপ্রিল অবধি করা হয়েছিল। যেখানে দেখা গিয়েছে ভারতীয় দলকে মাসে গড়ে ২ লাখ ৭৬ হাজার ৭৫০ বার সার্চ করা হয়েছে। অন্য দিকে, ইংল্যান্ড দলকে সার্চ করা হয়েছে ১ লাখ ২০ হাজার ৩৭৫ বার। এর পরেই রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। ২০১৮ সালে এই শিরোপা দখল করেছিল ইংল্যান্ড। মাসে গড়ে তাদের দলকে ৪ লাখ ৩৩ হাজার ২০৮ বার সার্চ করা হয়েছিল।

খেলোয়াড়দের মধ্যে এই শিরোপা অর্জন করেছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহালি। দ্বিতীয় স্থানে মহেন্দ্র সিংহ ধোনি। কোহালিকে মাসে গড়ে ২১ লাখ ১০ হাজার বার সার্চ করা হয়েছে। অন্য দিকে, ধোনিকে সার্চ করা হয়েছে ১২ লাখ ৩৫ হাজার ৭৫০ বার। এর পরেই রয়েছেন হার্দিক পান্ড্য, রোহিত শর্মা, এবং আন্দ্রে রাসেল। ২০১৮ সালেও এঁরাই সব থেকে জনপ্রিয় হওয়ার শিরোপা অর্জন করেছিলেন।

Advertisement

আরও পড়ুন: গ্লাভসে ফৌজি চিহ্ন সরাতে হবে কেন? ধোনির পাশে দাঁড়িয়ে আইসিসিকে চিঠি বোর্ডের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন