ICC World Cup 2019

পায়ে চোট, তিন ম্যাচ খেলেই বিশ্বকাপ শেষ বিজয় শঙ্করের

বিজয় শঙ্কর ছিটকে যাওয়ায় উড়িয়ে আনা হচ্ছে ময়ঙ্ক অগ্রবালকে।

Advertisement

বার্মিংহ্যাম

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ০১ জুলাই ২০১৯ ১৪:৫৬
Share:

মিডল অর্ডারকে নির্ভরতা দিতে পারেননি শঙ্কর। ছবি: এএফপি।

চলতি বিশ্বকাপে চোটের সমস্যা পিছু ছাড়ছে না বিরাট-ব্রিগেডকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নেথান কুল্টার নাইলের বল লেগেছিল শিখর ধওয়নের বাঁ হাতের আঙুলে। সেই চোটের জন্য স্বপ্ন শেষ হয়ে যায় ভারতীয় ওপেনারের।

Advertisement

এ বার বিজয় শঙ্করও ছিটকে গেলেন বিশ্বকাপ থেকে। ২০ জুন নেটে যশপ্রীত বুমরার ইয়র্কারে আহত হন বিজয় শঙ্কর। বুমরার ইয়র্কার এসে আছড়ে পড়েছিল শঙ্করের পায়ের পাতায়। সেই চোট না সারায় বিজয় শঙ্করকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে পায়ের পাতায় প্রবল ব্যথা অনুভব করেন শঙ্কর। তার জন্য ইংরেজদের বিরুদ্ধে শঙ্করকে খেলানো হয়নি। তাঁর পরিবর্তে প্রথম একাদশে সুযোগ পান ঋষভ পন্থ।

এজবাস্টনে ইংল্যান্ডের কাছে ৩১ রানে হার মানে টিম ইন্ডিয়া। মঙ্গলবার ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। আজ, সোমবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক বর্ষীয়ান কর্তা জানিয়ে দিলেন, বিজয় শঙ্করের পায়ের অবস্থা ভাল নয়। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোয় আর নামা সম্ভব হবে না শঙ্করের পক্ষে। বিশ্বকাপে তিনটি ম্যাচ খেলেছেন শঙ্কর। তিন ম্যাচে ৫৮ রান করেন তিনি। মিডল অর্ডারকেও নির্ভরতা দিতে পারেননি শঙ্কর।

Advertisement

আরও পড়ুন: ইতিবাচক মনোভাব নিয়ে খেলা উচিত ছিল, ধোনিদের তীব্র আক্রমণ করলেন সৌরভ

আরও পড়ুন: শেষ কয়েক ওভার নিয়ে বিস্মিত লিনেকারও

শঙ্কর ছিটকে যাওয়ায় ময়াঙ্ক অগ্রবালকে পরিবর্ত হিসেবে উড়িয়ে আনা হচ্ছে। বিজয় অলরাউন্ডার হলেও ময়াঙ্ক ওপেনার। তিনি দলে ঢুকলে লোকেশ রাহুলকে ব্যাটিং অর্ডারে চার নম্বরে নামিয়ে আনা হবে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ বাকি ভারতের । সেই দুটো ম্যাচে ঋষভ পন্থকে দেখে নেওয়া হবে। পন্থ ব্যর্থ হলে রাহুলকে পাঠানো হবে চার নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন