Mohammed Shami

জাতীয় দলে ঢুকে কার সাহচর্য সবথেকে বেশি উপভোগ করেছিলেন, জানালেন শামি

তাঁর মতে ইশান্ত অনেক অভিজ্ঞ হলেও কখনও সেটা বুঝতে দেননি। তবে শুধু ইশান্ত নয়, দলের বাকি জোরে বোলারদের সঙ্গে রয়েছে তাঁর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২১ ২২:৪৬
Share:

জাতীয় দলে সাফল্যের জন্য ইশান্তকে ধন্যবাদ জানালেন মহম্মদ শামি। ফাইল চিত্র

নিজের আন্তর্জাতিক সফরের উত্থানের জন্য সতীর্থ ইশান্ত শর্মাকে ধন্যবাদ জানালেন মহম্মদ শামি। তাঁর মতে ইশান্ত অনেক অভিজ্ঞ হলেও কখনও সেটা বুঝতে দেননি। চোট সারিয়ে ইতিমধ্যেই পঞ্জাব কিংস দলে যোগ দিয়েছেন ‘সহেসপুর এক্সপ্রেস’। আপাতত নিভৃতবাসে থাকলেও প্রথম ম্যাচ থেকেই মাঠে নামার জন্য প্রস্তুত এই ডানহাতি জোরে বোলার। আগামী ১২ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অভিযান শুরু করবে কে এল রাহুলের দল। তবে আইপিএলের নতুন মরসুম শুরু করার আগেও ইশান্তে বুঁদ হয়ে আছেন শামি।

Advertisement

মহম্মদ শামি বলেন, “ইশান্তের জন্য কোনও প্রসংশা কম নয়। ভারতীয় দলে আমার সবচেয়ে কাছের সতীর্থ বলতে ইশান্তের নাম মনে পড়ে। আমি যখন দলে এসেছিলাম, ইশান্ত ততদিনে সব ধরণের ক্রিকেটে ৫০টির বেশি ম্যাচ খেলে ফেলেছিল। যদিও প্রথম দিন থেকেই ও কিন্তু একজন প্রকত বন্ধুর মতো মিশেছে। ও যে সিনিয়র, সেটা এক মুহূর্তের জন্যও বুঝতে পারিনি। একজন নবাগতর কাছে এর চেয়ে স্বস্তির কিছু হতে পারে না। তবে শুধু ইশান্ত নয়, আমাদের সজঘরের এটাই চরিত্র। তাই তো একাধিক তরুণ ক্রিকেটার শুরু থেকেই অনায়াসে নিজেদের মেলে ধরেছে।”

তবে শুধু ইশান্ত নয়, দলের বাকি জোরে বোলারদের সঙ্গে রয়েছে তাঁর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সেটাও জানিয়ে দিলেন। শামি বললেন, “আমি, ইশান্ত, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব সুযোগ পেলেই একসঙ্গে সময় কাটাই। খাওয়া দাওয়া করি। সেখানে সবার ব্যক্তিগত জীবন থেকে শুরু থেকে বোলিংয়ের ভুল-ত্রুটি নিয়ে আলোচনা হয়। বছরের পর বছর আমাদের মধ্যে আমাদের মধ্যে এই বন্ধুত্ব ও বিশ্বাসের সম্পর্ক আছে বলেই দল জিতছে। কারণ আমরা ব্যক্তিগত সাফল্য নয়, দলগত সাফল্যে বিশ্বাস করি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন