Igor Stimac

সুনীলদের কোচ বিশ্বকাপার স্টিমাচ

১৯৯৮ সালের বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করেছিল ক্রোয়েশিয়া। ৫১ বছরের স্টিমাচ সেই দলের সদস্য ছিলেন। ডিফেন্ডার স্টিমাচ জাতীয় দলের জার্সিতে ৫৩টি ম্যাচ খেলেছেন।

Advertisement
শেষ আপডেট: ০৯ মে ২০১৯ ১৯:৪২
Share:

ভারতের কোচ ইগর স্টিমাচ। ছবি: স্টিমাচের ফেসবুক পেজ থেকে।

সুনীল ছেত্রীদের ‘হেডস্যর’ ক্রোয়েশিয়ার বিশ্বকাপার ইগর স্টিমাচ। প্রায় তিন মাস খালি ছিল জাতীয় দলের কোচের চেয়ার। বৃহস্পতিবার টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান শ্যাম থাপা জানান, ইন্টারভিউয়ের মাধ্যমে তাঁরা ইগরকেই বেছে নিয়েছেন। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন শুক্রবার হয়তো সরকারি ভাবে তাঁর নাম ঘোষণা করবে।

Advertisement

১৯৯৮ সালের বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করেছিল ক্রোয়েশিয়া। ৫১ বছরের স্টিমাচ সেই দলের সদস্য ছিলেন। ডিফেন্ডার স্টিমাচ জাতীয় দলের জার্সিতে ৫৩টি ম্যাচ খেলেছেন। টেকনিক্যাল কমিটি এবং এআইএফএফ-এর সদস্যরা ক্রোয়েশিয়ার প্রাক্তন বিশ্বকাপারের ইন্টারভিউ নেন। ইগরের কাছ থেকে সন্তোষজনক উত্তর পাওয়া গিয়েছে বলে জানান শ্যাম থাপা। ভারতীয় ফুটবল সম্পর্কে ধ্যানধারণা পরিষ্কার ইগরের। সব দিক থেকে যোগ্য মনে হয়েছে ইগরকেই। ইগরের সঙ্গে কোচ হওয়ার দৌড়ে ছিলেন আলবার্তো রোকা, সুইডেনের জাতীয় দলের প্রাক্তন কোচ হাকান এরিকসন ও দক্ষিণ কোরিয়ার হয়ে বিশ্বকাপ খেলা লি মিন স্যাং। কিন্তু, ইগরই সব দিক থেকে এগিয়ে। থাইল্যান্ডের কিংস কাপই হতে চলেছে স্টিমাচের প্রথম টুর্নামেন্ট। স্টিমাচের সঙ্গে তিন বছরের চুক্তি হয়তো হতে চলেছে।

২০১২ সালের জুলাই মাসে ক্রোয়েশিয়া জাতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন স্টিমাচ। ২০১৩ সালের অক্টোবরে ক্রোয়েশিয়ার কোচের চেয়ার থেকে সরে দাঁড়ান তিনি। ইগরের কোচিংয়ে ক্রোয়েশিয়া পৌঁছেছিল ব্রাজিল বিশ্বকাপে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন