Ashwin

হনুমার এই দুরন্ত ইনিংস সেঞ্চুরির সমান, বললেন অশ্বিন

সিডনি টেস্টের পঞ্চম দিনে অনবদ্য খেলে ম্যাচ ড্র করেছে টিম ইন্ডিয়া। ম্যাচ শেষে উচ্ছাসে ফেটে পড়েন দলের সদস্যরা।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২১ ১৭:৩৫
Share:

ম্যাচ ড্র করে তৃপ্ত আশ্বিন

সিডনি টেস্টের পঞ্চম দিনে অনবদ্য খেলে ম্যাচ ড্র করেছে টিম ইন্ডিয়া। ম্যাচ শেষে উচ্ছাসে ফেটে পড়েন দলের সদস্যরা। ভারতীয় দলের টপ অর্ডার দ্রুত ফিরে যাওয়ায় এক সময় ম্যাচ বাঁচানো কঠিন হয়ে যায় ভারতীয় দলের পক্ষে। কিন্তু দারুণ ব্যাট করেন ভারতের ড্র নিশ্চিত করেছেন হনুমা বিহারী ও রবিচন্দ্রন অশ্বিন।

Advertisement

হনুমার ১৬১ বলে ২৩ রানের ইনিংসকে সেঞ্চুরির সঙ্গে তুলনা করে অশ্বিন বলেন, “অস্ট্রেলিয়ার মাটিতে খেলা একেবারেই সহজ নয়। হনুমার এই ইনিংসের জন্য গর্ব বোধ করা উচিত। ওর এই ইনিংস সেঞ্চুরির সমান। ব্যক্তিগত ভাবে বলতে পারি, নিজের আজকের ইনিংস আমার সেরার তালিকায় থাকবে।”

তিনি যোগ করেন, “প্রথম থেকেই কামিন্সের বোলিং নিয়ে চাপে ছিলাম আমি। পরপর বাউন্সার দিচ্ছিল কামিন্স। তবে, নেটে যশপ্রীত বুমরার বল খেলাও বেশ কঠিন। আমি অনেকটা সময় নেটে ব্যাটিং করে কাটাই। ফলে সমস্যা হয়নি। ব্যাট করতে আসার সময় আমি পুজারাকে বলছিলাম, তুমি তো আমায় নদীতে নামিয়ে দিলে।”

Advertisement

আরও পড়ুনঃ ভবিষ্যতের সম্বল দিয়ে ছেলের জন্য পিচ বানান, জামাকাপড় বিক্রি করে হনুমার স্বপ্ন পূর্ণ করেন মা​

টেস্ট ক্রিকেটে এখন ড্র সেভাবে দেখা যায় না। কিন্তু তবু ভারতের এই ড্র ম্যাচ জয়ের সমান। এর মধ্যে শেষ সেশনটা দারুণ ‘উপভোগ্য’ ছিল বলে মনে করছেন অশ্বিন। বললেন, “৪০০ রান তাড়া করা সহজ না। বিশেষত যখন বারবার বল উঠছে আর নামছে। পন্থ সেই মঞ্চটা তৈরি করে দিয়েছিল। পুজারা, পন্থের পরপর আউট হওয়া এবং হনুমার চোটের পর জয়ের সুযোগ কমে যায়।”

আরও পড়ুনঃ নিজেদের গুরুত্ব বোঝাল পুজারা, পন্থ, অশ্বিন, বললেন সৌরভ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন