Cricket

লিড ১৬৬ রানের, অ্যাডিলেডে তৃতীয় দিনের শেষে স্বস্তিতে ভারত

২৩৫ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। এ দিন দুই উইকেট নেন মহম্মদ শামি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮ ১০:২০
Share:

তখন মারমুখী রাহুল। ছবি: পিটিআই।

টি ২০-র পর এ বার টেস্ট। ভারত-অস্ট্রেলিয়া টেস্টের মাঝ পথে কাঁটা হয়ে দাঁড়াচ্ছে বৃষ্টি। অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিনে প্রথমার্ধের খেলা বার বার বিঘ্নিত হল বৃষ্টির জন্য।

Advertisement

এ দিন অবশ্য নিজেদের ইনিংসকে বেশ অনেকটাই টেনে নিয়ে যান অজি টেলঅ্যান্ডাররা। গতকালের স্কোরের পর এ দিন আরও ৪৪ রান যোগ করে অস্ট্রেলিয়া। ২৩৫ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। এ দিন দুই উইকেট নেন মহম্মদ শামি।

সব মিলিয়ে ১৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেন ভারতীয় ব্যাটসম্যানরা। এখন দেখার দ্বিতীয় ইনিংস কত এগিয়ে নিয়ে যেতে পারেন কোহালি-পূজারারা।

Advertisement

তৃতীয় দিনের প্রথমার্ধ দেখার পর অন্তত একটা বিষয় স্পষ্ট, বৃষ্টি কাঁটা না হলে অ্যাডিলেড টেস্টের ফয়সালা হচ্ছেই। আর আজ সারা দিন ভারতীয় ব্যাটসম্যানরা কতটা সফল হন, বা অজি বোলাররা কতটা চাপ তৈরি করতে পারেন, তার উপরই নির্ভর করছে ম্যাচের ভাগ্য।

তখন কালো মেঘে ঢেকে গিয়েছিল মাঠ। ছবি: পিটিআই।

এই প্রতিবেদন লেখার সময় ভারতের দ্বিতীয় ইনিংসের রান ১৫১/৩। ১৮ রানে মিচেল স্টার্কের বলে ফিরে গিয়েছেন মুরলী বিজয়। লোকেশ রাহুল করেন ৪৪ রান। ৩৪ রান করে লায়নের বলে ফিঞ্চের হাতে ধরা পড়েন অধিনায়ক বিরাট কোহলি। ক্রিজে আছেন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানে। পুজারা ৪০ রানে এবং রাহানে ১ রান করে অপরাজিত আছেন।

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন