India reached top of test ranking

পাকিস্তানকে পিছনে ফেলে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ভারত

নিউজিল্যান্ডকে দ্বিতীয় টেস্টে হারিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল। সোমবার ইডেন গার্ডেনে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনই ম্যাচ শেষ করে দেন ভারতের বোলাররা।কানপুর টেস্টে জয়র পর এই টেস্টের ওপরই নির্ভর করছিল ভারতের শীর্ষে যাওয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৬ ১৭:২৬
Share:

বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

নিউজিল্যান্ডকে দ্বিতীয় টেস্টে হারিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল। সোমবার ইডেন গার্ডেনে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনই ম্যাচ শেষ করে দেন ভারতের বোলাররা।কানপুর টেস্টে জয়ের পর এই টেস্টের ওপরই নির্ভর করছিল ভারতের শীর্ষে যাওয়া। বেশ কয়েকবার জয়ের আশা থেকে বেরিয়ে এলেও আবার ঘুরে দাঁড়িয়েছে ভারত। কখনও ব্যাটিংয়ে কখনও বোলিংয়ে। এ বার পাকিস্তানকে পিছনে ফেলে আবার শীর্ষে কোহালিরাই।

Advertisement

অগস্টেই ওয়েস্ট ইন্ডিজ সিরিজ জিতে শীর্ষে চলে যাওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির জন্য সিরিজ জিতলেও সব ম্যাচ খেলতে পারেনি ভারত। যার ফলে শীর্ষে যাওয়া হয়নি। তার মধ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে সেই জায়াগ নিয়ে নিয়েছিল চির শত্রু পাকিস্তান। যেটা মেনে নেওয়া সম্ভব ছিল না ভারতের পক্ষে। নিউজিল্যান্ড সিরিজই ছিল হারানো জায়গা ফিরে পাওয়ার রাস্তা। যেমন ভাবা তেমন কাজ। চার দিনে ম্যাচ শেষ করে একদিন আগেই শীর্ষ স্থান নিশ্চিত করে ফেললেন অশ্বিন, জাদেজারা। পাকিস্তান দ্বিতীয়। তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

আরও খবর

Advertisement

কানপুরের থেকে এগিয়ে রাখব ইডেনের রোহিতকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন