অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ

হকির যুদ্ধে পাকিস্তানকে হারাল ভারত

বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে সন্ত্রাসবাদী শিবিরে চলেছে ভারতের ‘সার্জিকাল স্ট্রাইক’। যা নিয়ে বৃহস্পতিবার উত্তাপের পারদ বেড়েছে মুহূর্তে মুহূর্তে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৬ ০৩:০৮
Share:

ফাইনালে ওঠার পথে ভারতের খুদেরা। বৃহস্পতিবার ঢাকায়। ছবি: টুইটার।

বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে সন্ত্রাসবাদী শিবিরে চলেছে ভারতের ‘সার্জিকাল স্ট্রাইক’। যা নিয়ে বৃহস্পতিবার উত্তাপের পারদ বেড়েছে মুহূর্তে মুহূর্তে। এরই মাঝে বাংলাদেশের মাটিতে পাকিস্তানকে হারিয়ে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপের ফাইনালে চলে গেল ভারত। ঢাকায় এক তরফা লড়াইয়ে পাকিস্তানকে ৩-১ হারিয়ে।

Advertisement

বাংলাদেশে হওয়া এই টুর্নামেন্টে দুই প্রাক্তন চ্যাম্পিয়নের লড়াইয়ে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন ভারতীয় খেলোয়াড়রা। প্রথম দু’কোয়ার্টারে পাকিস্তানকে দাঁড়াতেই দেয়নি ভারতীয় টিম। যে দাপটে মাত্র সাত মিনিটেই শিবম আনন্দের গোলে ১-০ এগিয়ে যায় ভারত। এর পর ৩২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে দলকে ২-০ এগিয়ে দেন দিলপ্রীত সিংহ। তার কিছুক্ষণ পরেই ক্যাপ্টেন নীলম সঞ্জীপ জেসের গোলে জয় নিশ্চিত করে ভারত। জবাবে পাকিস্তানের আমজাদ আলি খান গোল করলেও সেটা সান্ত্বনা পুরস্কার ছাড়া আর কিছু ছিল না।

আগামী মাসে এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের বিরুদ্ধে নামছে পিআর সৃজেশের ভারত। যার আগেই পাকিস্তানকে আগাম সতর্কবার্তা পাঠিয়ে দিয়েছিলেন সৃজেশ। বলেছিলেন, ‘‘ভারত-পাকিস্তান ম্যাচ মানেই প্রচুর উত্তেজনা। আমরা একশো ভাগ দিতে চাই। ম্যাচটায় হেরে আমাদের সেনাদের হতাশ করতে চাই না।’’ ম্যাচটা হবে ২৩ অক্টোবর। রাউন্ড রবিন লিগের ম্যাচ।

Advertisement

কিন্তু দাদারা নামার আগে ভাইরা জয় তুলে নেওয়ার সেই লড়াইটাও আরও জমে গেল বলে মনে করা হচ্ছে। যে জয়ের পর শুক্রবার ফাইনালে বাংলাদেশের মুখোমুখি ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন