Paris Olympics 2024

বক্সারদের জঘন্য হাল, প্যারিস অলিম্পিক্সের আগে চিন্তায় ভারতীয় বক্সিং সংস্থা

প্যারিস অলিম্পিক্সের আগে অন্য চিন্তায় পড়েছে ভারতীয় বক্সিং সংস্থা। যোগ্যতা অর্জন পর্বে খুব খারাপ খেলেছেন বক্সারেরা। এক জনও টিকিট নিশ্চিত করতে পারেননি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ২০:২৪
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

প্যারিস অলিম্পিক্সের আর চার মাস বাকি। তার আগে অন্য চিন্তায় পড়েছে ভারতীয় বক্সিং সংস্থা। বক্সারেরা ফর্মে নেই। তার মধ্যেই দায়িত্ব ছেড়েছেন হাই-পারফরম্যান্স ডিরেক্টর বার্নার্ড ডুনে। এই পরিস্থিতিতে কী ভাবে অলিম্পিক্সে বক্সারেরা টিকিট নিশ্চিত করবেন তা নিয়ে চাপে রয়েছে সংস্থা।

Advertisement

ইটালিতে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বে ভারতের আট জন বক্সারই প্রথম রাউন্ডে বাদ পড়েছেন। ফলে একটি টিকিটও নিশ্চিত হয়নি। ইটালি থেকে আর ভারতে ফেরেননি ডুনে। তিনি বক্সিং সংস্থার কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন।

এই প্রসঙ্গে বক্সিং সংস্থার সেক্রেটারি জেনারেল হেমন্ত কলিতা বলেন, “আমরা ডুনের পদত্যাগপত্র পেয়েছি। এগজ়িকিউটিভ কমিটির বৈঠক ডাকা হয়েছে। সেখানে আলোচনা করা হবে।” ডুনের এ ভাবে হঠাৎ করে পদত্যাগ ভাল ভাবে নিচ্ছে না বক্সিং সংস্থা। কারণ, দায়িত্ব নেওয়ার পরে বক্সারদের নির্বাচনের প্রক্রিয়ায় বদল করেছিলেন তিনি। সেই প্রক্রিয়া নিয়েও বিতর্ক হয়েছিল। ভারতের বক্সিং কোচ দিমিত্রি দিমিত্রুককেও তিনিই এনেছিলেন।

Advertisement

২৩ মে থেকে তাইল্যান্ডে আবার অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের খেলা রয়েছে। দু’মাসের মধ্যে বক্সারদের তৈরি রাখতে হবে। এত অল্প সময়ের মধ্যে নতুন কোচ নিয়োগ করা কঠিন হবে। তাই দিমিত্রির উপরেই দায়িত্ব থাকবে। তাইল্যান্ডে বক্সারদের পারফরম্যান্সের উপরেই কোচের ভাগ্য নির্ভর করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন