Virat Kohli

নিজেদের উপর বিশ্বাস কম, দলে বিরাট-রোহিতের উপর নির্ভরতা বড্ড বেশি, দাবি হরভজনের

অতীতের ভারতীয় দল ও এখনকার ভারতীয় দলের মধ্যে তফাত কোথায়, তাঁর কাছে জানতে চেয়েছিলেন রোহিত। তখনই হরভজন এই কথা বলেন। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২০ ১১:৩৭
Share:

বিরাট-রোহিতে ফিরে গেলে জিততে পারে না ভারত, এমনই বলেছেন হরভজন। —ফাইল চিত্র।

বিরাট কোহালি ও রোহিত শর্মা। সীমিত ওভারের ফরম্যাটে ভারতীয় দল এই দুই ব্যাটসম্যানের উপর বড্ড বেশি নির্ভরশীল বলে মনে করছেন হরভজন সিংহ

Advertisement

ইনস্টাগ্রামে লাইভ সেশনে রোহিতকেই এ কথা জানালেন বর্ষীয়ান অফস্পিনার। এই দুই ব্যাটসম্যান দ্রুত ফিরলে ভারতের ম্যাচ হারার মধ্যেই তা স্পষ্ট বলে দাবিও করেছেন ভাজ্জি। অতীতের ভারতীয় দল ও এখনকার ভারতীয় দলের মধ্যে তফাত কোথায়, তাঁর কাছে জানতে চেয়েছিলেন রোহিত। তখনই হরভজন এই কথা বলেন।

আরও পড়ুন: আইপিএলে প্রচুর টাকা পাওয়ায় পিটারসেনকে ঈর্ষা করত ইংল্যান্ড ক্রিকেটাররা!​

Advertisement

আরও পড়ুন: ‘আমরা খেলতাম দেশের জন্য আর ভারতীয়রা নিজেদের জন্য’, ইনজামামের মন্তব্যে বিতর্ক​

ভাজ্জির মতে, “ভারতীয় দল এখন বিরাট কোহালি ও রোহিত শর্মার উপর প্রচণ্ড নির্ভরশীল। এই দলে আত্মবিশ্বাসের অভাবও রয়েছে। যদিও দলে ভাল ক্রিকেটাররা রয়েছে, তবু বিরাট ও কোহিত আউট হয়ে গেলে ৭০ শতাংশ ম্যাচই আমরা হারি। দলের ক্রিকেটারদের নিজেদের উপর বিশ্বাস কম। আমাদের সময়ে কিন্তু প্রচুর বিশ্বাস ছিল নিজেদের উপর। ছিল অন্যের উপর ভরসাও। এখন ভারতীয় দলের টপ থ্রি জলদি ফিরে গেলে ম্যাচ জেতা কঠিন। তাই দলে বেশি সংখ্যায় ম্যাচ-উইনারের প্রয়োজন। বিশ্বকাপে যেমন ভাল খেলেও হেরে যেতে হল সেমিফাইনালে। যদি তিন-চার জন ক্রিকেটার ধারাবাহিক থাকত, তবে আমরা চ্যাম্পিয়ন হতাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন