আবার ক্রিকেট মাঠে ভারত-পাকিস্তান

২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফিক্সচার ঘোষণা করে দিল আইসিসি। যেখানে একই গ্রুপে দেখা যাবে ভারত পাকিস্তানকে। গ্রুপ বি তে এই দুই দলের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ জুন ২০১৬ ১৭:৪২
Share:

২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফিক্সচার ঘোষণা করে দিল আইসিসি। যেখানে একই গ্রুপে দেখা যাবে ভারত পাকিস্তানকে। গ্রুপ বি তে এই দুই দলের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। গ্রুপ এতে থাকছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও বাংলাদেশ। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ইংল্যান্ডে। এই নিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চলেছে ইংল্যান্ড।

Advertisement

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। ১ জুন থেকে শুরু। দুটো সেমিফাইনাল ১৪ জুন কার্ডিফ ও ১৫ জুন এজবাস্টনে। ফাইনাল ১৮ জুন। একদিন ১৯ জুন রিজার্ভ ডে। ভারত-পাকিস্তান মুখোমুখি হচ্ছে ৪ জুন এজবাস্টনে। ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে যে আট দল আইসিসি র‌্যাঙ্কিংয়ে সেরা আটে ছিল তারাই এই টুর্নামেন্ট খেলার ছাড়পত্র পেয়েছে। দুই গ্রুপের সেরা দুই দল খেলবে সেমি ফাইনালে। টুর্নামেন্টের তিনটি ভেন্যু কার্ডিফ, ওভাল ও এজবাস্টন। এই তিন ভেন্যুতেই ১৮ দিনে হবে ১৫টি ম্যাচ।

আরও খবর

Advertisement

১০ হাজারের তালিকায় যাঁরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন