Sports News

ব্যাটে-বলে বাজিমাত অশ্বিনের, দিনের শেষে ৫৬ রানে পিছিয়ে ইংল্যান্ড

তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারত থেমেছিল ২৭১/৬এ। তৃতীয় দিন সেই ইনিংসে ১৪৬ রানই যোগ করতে সক্ষম হন ভারতীয় ব্যাটসম্যানরা। ৪১৭ রানে শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে খুব একটা ভাল জায়গায় শেষ করতে পারল না ইংল্যান্ড।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৬ ১৫:০৩
Share:

ব্যাট করছেন জয়ন্ত যাদব। ছবি: এপি।

ইংল্যান্ড ২৮৩ ও ৭৮/৩ (৩৮ ওভার)

Advertisement

ভারত ৪১৭

তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারত থেমেছিল ২৭১/৬এ। তৃতীয় দিন সেই ইনিংসে ১৪৬ রানই যোগ করতে সক্ষম হন ভারতীয় ব্যাটসম্যানরা। ৪১৭ রানে শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে খুব একটা ভাল জায়গায় শেষ করতে পারল না ইংল্যান্ড। ৫৬ রান পিছনে থেকেই শেষ হল তৃতীয় দিন। তৃতীয় দিনের শেষে ইংল্যান্ড ৭৮/৪।

Advertisement

ইংল্যান্ডের ২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছিলেন বিরাট কোহালিরা। শুরুটা ভাল না হলেও দ্বিতীয় উইকেট থেকেই খেলা ধরে নেয় ভারতীয় ব্যাটসম্যানরা। ওপেন করতে এসে মুরলী বিজয় ১২ রানে আউট হয়ে গেলেও আর এক ওপেনার পার্থিব পটেল চেতেশ্বর পূজারাকে সঙ্গে নিয়ে ভারতীয় ইনিংসের হাল ধরেন। পার্থিবের ব্যাট থেকে আসে ৪২ রান। ৫১ রান করে তাঁকে যোগ্য সঙ্গত পূজারার। ভারতের জন্য মজবুত ভিত তৈরি করে দেন এই দু’জনই। এর পর ভারতের হাল ধরেন ক্যাপ্টেন কোহালি। তাঁর রান ৬২।

ভারতীয় ইনিংসকে যাঁরা পৌঁছে দিয়েছিলেন ৪১৭তে। জাডেজা ও অশ্বিন। ছবি: এএফপি।

তৃতীয় দিন ভারতের হয়ে ব্যাট করতে নেমেছিলেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা। দ্বিতীয় দিন অশ্বিন থেমেছিলেন ৫৭ রানে জাডেজা ৩১এ। তৃতীয় দিন অশ্বিন যখন আউট হলেন তখন তাঁর নামের পাশে ৭২ রানের ঝকঝকে ইনিংস। ৯০এ থামলেন জাডেজা। এরপর টানলেন নবাগত জয়ন্ত যাদব। তাঁর ব্যাট থেকে এল ৫৫ রান। উমেশ যাদব আউট হলেন ১২ রানে। ইংল্যান্ডর হয়ে পাঁচটি উইকেট নিলেন বেন স্টোকস, চার উইকেট আদিল রশিদের। ভারতের থেকে ১৩৪ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড।

ওপেনার কুক ১২ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। এর পর তৃতীয় স্থানে ব্যাট করতে এসে মঈন আলিও ফিরে যান পাঁচ রানে। বেয়ারস্টো ১৫ ও বেল স্টোকস ৫ রানে প্যাভেলিয়নে ফেরেন। যদিও আর এক ওপেনার জো রুট ৩৬ রান করে ক্রিজে রয়েছেন। কোনও রান না করে ক্রিজে রয়েছেন গ্যারেথ ব্যাটি। ব্যাট হাতে ৭২ রান করার পর বল হাতেও এ দিন তিন উিকেট নেন অশ্বিন। একটি উইকেট জয়ন্ত যাদবের।

আরও খবর

বড় লিডের জন্য ভরসা এখন অশ্বিন, জাডেজাই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন