মালয়েশিয়াকে উড়িয়ে আজলান শাহর ফাইনালে ভারত

আবার সামনে অস্ট্রেলিয়া। এ বার ফাইনাল। প্রতিশোধের ম্যাচ ভারতের সামনে। গ্রুপ পর্বে হারতে হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। এবার ফাইনালে সেই অস্ট্রেলিয়াকে হারিয়েই সোনা লক্ষ্য ভারতের। গত বছর ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল সর্দার সিংহদের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৬ ০০:৩২
Share:

ভারত ৬ (সুনীল, হরজিৎ, রমনদীপ-২, দানিশ, তলবিন্দর)

Advertisement

মালয়েশিয়া ১ (শাহরিল)

Advertisement

আবার সামনে অস্ট্রেলিয়া। এ বার ফাইনাল। প্রতিশোধের ম্যাচ ভারতের সামনে। গ্রুপ পর্বে হারতে হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। এবার ফাইনালে সেই অস্ট্রেলিয়াকে হারিয়েই সোনা লক্ষ্য ভারতের। গত বছর ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল সর্দার সিংহদের। শুক্রবার মালয়েশিয়াকে ১-৬ গোলে হারিয়ে বাজিমাত ভারতের।

ম্যাচ শুরুর দু’মিনিটের মধ্যেই গোল করে দলকে এগিয়ে দেন এসভি সুনীল। ৭ মিনিটে ব্যবধান বাড়ান হরজিৎ সিংহ। এর পর ২৫ মিনিট ও ৩৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ভারতকে এগিয়ে দেন রমনদীপ সিংহ। তার দ্বিতীয় গোলের আগে ২৭ মিনিটে গোল করে গিয়েছেন দানিশ মুজতবা। ৫০ মিনিটে শেষ কাজটি করে যান তলবিন্দর সিংহ। ৪৬ মিনিটে সান্ত্বনা পুরস্কারের মতো মালয়েশিয়ার হয়ে একটি গোল করেন শাহরিল সাবা। তার আগেই অবশ্য ম্যাচের দখল নিয়ে নিয়েছিল ভারত। এদিন অন্য ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৩-০ গোলে হেরে গেল কানাডা। অস্ট্রেলিয়া শেষ করল ১৮ পয়েন্টে। ভারতের পয়েন্ট ১২। এক পয়েন্ট পিছনে নিউজিল্যান্ড।

আরও খবর

আই লিগের শেষ স্বপ্ন বারাসতের মাঠেই ফেলে এল ইস্টবেঙ্গল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন