অলিম্পিক্সের খেলায় অপেশাদারিত্ব, বিতর্কে বক্সিং

মাইনে না পাওয়ায় ইস্তফা দিলেন ভারতের মহিলা বক্সারদের বিদেশি কোচ

৪১ বছর বয়সি এই বক্সিং কোচ জাতীয় বক্সিং ফেডারেশনকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন, তিনি দায়িত্ব নেওয়ার সময় ও আগে তাঁকে যে সমস্ত প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, সেগুলির কোনওটাই পূরণ করা হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭ ০৫:১৩
Share:

বিরক্ত: মেয়েদের ফরাসি বক্সিং কোচ স্তেফান কোতালোর্দা।

ভারতের মহিলা বক্সারদের প্রথম বিদেশি কোচ দায়িত্ব নেওয়ার এক মাসের মধ্যে তা ছেড়েও দিলেন। একেই বেতন না পাওয়ার অভিযোগ করেছেন তিনি। তার ওপর এ দেশে পেশাদারিত্বের চূড়ান্ত অভাব বোধ করছেন বলে জানিয়েছেন ফ্রান্সের স্তেফান কোতালোর্দা। ৪১ বছর বয়সি এই বক্সিং কোচ জাতীয় বক্সিং ফেডারেশনকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন, তিনি দায়িত্ব নেওয়ার সময় ও আগে তাঁকে যে সমস্ত প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, সেগুলির কোনওটাই পূরণ করা হয়নি। তাঁর অভিযোগ, তিনি একই অভিযোগ বারবার করা সত্ত্বেও তাতে কর্ণপাত করেননি ফেডারেশন কর্তারা। এমনকী অগস্টের পুরো বেতনও নাকি দেওয়া হয়নি তাঁকে। এই ক’দিন থাকার খরচও ফেডারেশন তাঁকে দেওয়া হয়নি বা তার নিশ্চয়তাও পাননি। ধৈর্য হারিয়ে তাই তিনি ফিরে যাচ্ছেন।

Advertisement

আরও পড়ুন:কথা বলে ফেরাতে চান স্তম্ভিত মেরি কম

এক ফেডারেশন কর্তা সংবাদসংস্থাকে জানান, ‘‘৭০ শতাংশ বেতন দেওয়া হয়েছে। ওঁর থাকার জায়গারও ব্যবস্থা হয়ে গিয়েছে। ওঁর প্রায় সব চাহিদাই পূরণ করা হয়েছে। আমরা ওঁকে সিদ্ধান্ত বদল করার অনুরোধ করব। উনি শুনবেন কি না, ওঁর ব্যাপার।’’ তবে কর্তারা বললেও আর শুনবেন না বলে জানিয়ে দিয়েছেন ফরাসি কোচ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন