নজরে জাদেজা-ইশান্ত, ফিরতে পারেন শামি

অস্ট্রেলিয়াগামী একদিনের দলে কি জায়গা ফিরে পাবেন মহম্মদ শামি? শনিবার দল নির্বাচনের আগে সেই দিকেই তাকিয়ে বাংলার ক্রিকেট মহল। যে অস্ট্রেলিয়ার মাটিতেই বিশ্বকাপের সময় চোট পেয়ে ছিটকে যেতে হয়েছিল সেখান থেকেই আবার মূল স্রোতে ফেরার অপেক্ষায় বাংলার এই পেসার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৫ ১৭:০৯
Share:

অস্ট্রেলিয়াগামী একদিনের দলে কি জায়গা ফিরে পাবেন মহম্মদ শামি? শনিবার দল নির্বাচনের আগে সেই দিকেই তাকিয়ে বাংলার ক্রিকেট মহল। যে অস্ট্রেলিয়ার মাটিতেই বিশ্বকাপের সময় চোট পেয়ে ছিটকে যেতে হয়েছিল সেখান থেকেই আবার মূল স্রোতে ফেরার অপেক্ষায় বাংলার এই পেসার। হাঁটুতে অস্ত্রোপচারের পর এই প্রথম বিজয় হাজারেতে খেললেন শামি। দু’টি ম্যাচ খেলে তিনটি উইকেট নিয়েছেন। বল করেছেন মোট ১৮ ওভার।

Advertisement

আরও খবর পড়ুন: আইসিসি-র র‌্যাঙ্কিংয়ে সেরা পাঁচে অশ্বিন-জাডেজা

তাঁর সঙ্গেই নাম উঠে আসছে আরও এক পেসার ইশান্ত শর্মার। যদিও তিনি প্রায় এক বছর কোনও একদিনের ম্যাচ খেলেননি। টেস্টে নিজেকে প্রমাণ করেছেন তিনি। এই দু’জনের সঙ্গে লড়াইয়ে অবশ্য রয়েছেন উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার ও মোহিত শর্মা। স্পিন অ্যাটাকের দায়িত্ব আসতে পারে হরভজন সিংয়ের হাতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে চার ম্যাচে ছয় উইকেট নিয়েছিলেন। অশ্বিন তো থাকছেনই।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে নিজেকে প্রমাণ করেছেন অল রাউন্ডার রবীন্দর জাদেজাও।শনিবারের দল নির্বাচনী সভায় উঠতে চলেছে এই তিন জনের সঙ্গে মুরলী বিজয়ের নামও। হয়তো ফিরতে চলেছেন একদিনের জাতীয় দলে। অস্ট্রেলিয়ায় একদিনের সিরিজের জন্য ১৬ জনের দল বেছে নিতে চলেছেন নির্বাচকরা।

অস্ট্রেলিয়ায় পাঁচটি একদিনের ম্যাচ ও তিনটি টি২০ ম্যাচ খেলবে ভারত। ১২ জানুয়ারি থেকে শুরু হবে এই সিরিজ। ব্যাটিং লাইন আপে বিশেষ কিছু পরিবর্তন হওয়ার কথা নেই। শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, সুরেশ রায়না, ধোনি রয়েছেন। যদিও ওপেনার ধাওয়ান ফর্মের ধারে কাছে নেই। বাড়তি ব্যাটসম্যান হিসেবে দেখা যেতে পারে গুরকিরাত সিংহ মানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন