ব্যাট নিয়ে ফের নেমে পড়লেন কোহালি

গত মাসে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনটি ওয়ান ডে ম্যাচের পরেই বিশ্রামে গিয়েছিলেন কোহালি। আগামী রবিবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে নতুন অভিযান শুরু করছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:০৬
Share:

মগ্ন: নেটে আগ্রাসী মেজাজে ব্যাটিং অনুশীলনে অধিনায়ক বিরাট কোহালি (বাঁ দিকে) এবং মহেন্দ্র সিংহ ধোিন। শুক্রবার বিশাখাপত্তনমে।—ছবি টুইটার।

‘‘আবার মাঠে নেমে পড়লাম।’’ বিশাখাপত্তনমে শুক্রবার অনুশীলন সেরে টুইটারে মন্তব্য ভারত অধিনায়ক বিরাট কোহালির।

Advertisement

গত মাসে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনটি ওয়ান ডে ম্যাচের পরেই বিশ্রামে গিয়েছিলেন কোহালি। আগামী রবিবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে নতুন অভিযান শুরু করছেন তিনি। শুক্রবারের অনুশীলনে কোহালি ছাড়াও ছিলেন মহেন্দ্র সিংহ ধোনি এবং উমেশ যাদব। ইতিমধ্যে কোমরে চোটের কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গিয়েছেন হার্দিক পাণ্ড্য। বিশ্বকাপের আগে ঘরের মাঠে শেষ ওয়ান ডে সিরিজেই তাই দলকে ঢেলে সাজিয়ে নিতে চান কোহালি এবং ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী।

এ দিন ভারত অধিনায়কের আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে। কয়েক দিন আগে শুটিং করার সময় কোহালি জানতে পারেন, দেহরক্ষী ফয়জ়লের জন্মদিন। তখনই ফ্লোরে জন্মদিনের কেক কাটার আয়োজন করা হয়। ভিডিয়োতে দেখা গিয়েছে, ফয়জ়ল কেক কেটে খাইয়ে দিচ্ছেন কোহালিকে। তিনিও ফয়জ়লকে কেক খাইয়ে হাতে উপহার তুলে দেন।

Advertisement

রবিবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে জোরকদমে অনুশীলনে মগ্ন অস্ট্রেলিয়া শিবিরও। কোচ জাস্টিন ল্যাঙ্গার বিশেষ জোর দিয়েছেন ফিল্ডিংয়ে। শুক্রবার নেটে ব্যাটিং হয়েছে মাত্র ৯০ মিনিট। তার পরেই ক্রিকেটারদের নিয়ে প্রায় ঘণ্টা দেড়েক কঠোর ফিল্ডিং অনুশীলন করান ল্যাঙ্গার। তিনি বলেছেন, ‘‘আগের অভিজ্ঞতা থেকে বলতে পারি, ভারতের মতো দলের বিরুদ্ধে জিততে হলে ফিল্ডিংয়ে ক্ষিপ্র হতে হবে। তার উপরেই বেশি জোর দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন