Mahendra Singh Dhoni

ধোনি-জাডেজা জুটির সামনে অনন্য রেকর্ডের হাতছানি

এতদিন পর্যন্ত কিপার-বোলার জুটির সবচেয়ে বেশি শিকারের রেকর্ড ছিল পেসার ভেঙ্কটেশ প্রসাদ ও কিপার নয়ন মোঙ্গিয়ার। একদিনের ক্রিকেটে এই দু’জনের জুটিও ২৮ ব্যাটসম্যানকে ফিরিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৯ ১২:২৮
Share:

আর একটা উইকেট নিলেই ধোনি-জাডেজা জুটি ভারতের সফলতম কিপার-বোলার জুটিতে পরিণত হবে।

জুটিতে নয়া রেকর্ডের সামনে উইকেটকিপার মহেন্দ্র সিংহ ধোনি ও বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাডেজা। দু’জনে মিলে একদিনের ক্রিকেটে ২৮ জন ব্যাটসম্যানের আউটে নিয়েছেন ভূমিকা। ভারতীয় ক্রিকেটে এই ফরম্যাটে রেকর্ড গড়তে আর মাত্র একটা শিকার চাই এই জুটির।

Advertisement

এতদিন পর্যন্ত কিপার-বোলার জুটির সবচেয়ে বেশি শিকারের রেকর্ড ছিল পেসার ভেঙ্কটেশ প্রসাদ ও কিপার নয়ন মোঙ্গিয়ার। একদিনের ক্রিকেটে এই দু’জনের জুটিও ২৮ ব্যাটসম্যানকে ফিরিয়েছে। প্রসাদ-মোঙ্গিয়া জুটির সঙ্গে আপাতত একবিন্দুতে দাঁড়িয়ে জাডেজা-ধোনি জুটি। রাঁচীতে তাই ভারতীয় ক্রিকেটের সফলতম বোলার-কিপার জুটি হয়ে ওঠার হাতছানি রয়েছে এই দু’জনের সামনে।

ধোনির জার্সি নম্বর জানেন?

Advertisement

২০০৯ সালের ফেব্রুয়ারিতে ধোনির নেতৃত্বেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটান জাডেজা। এই দশ বছরে নিজেকে দেশের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে প্রমাণ করেছেন তিনি। নাগপুরের ম্যাচ পর্যন্ত জাডেজা খেলেছেন ১৪৯ ওয়ানডে। তাতে নিয়েছেন ১৭২ উইকেট। যার মধ্যে ২৮টিতে সহায়তা ছিল ধোনির। নাগপুরে মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে শন মার্শের উইকেটের নেপথ্যেও অবদান ছিল এই দু’জনের। জাডেজার বলে শন মার্শের ক্যাচ ধরেন ধোনি।

আরও পড়ুন: আর ২৭ রান করলে একদিনের ক্রিকেটে কোন রেকর্ড হবে কোহালির?​

আরও পড়ুন: দেশের মাঠে দেশের হয়ে হয়তো শেষ ম্যাচ ধোনির​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন