Navdeep Saini

সিডনিতে অভিষেক ম্যাচে নেমেই উইকেট নবদীপ সাইনির

সিডনির মাঠে অঝোর ধারায় বৃষ্টি পড়ার সঙ্গে পড়ল ক্যাচও। সৌজন্যে ঋষভ পন্থ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২১ ১৫:১৮
Share:

নবদীপ সাইনি। ছবি: সোশ্যাল মিডিয়া

সিডনিতে তৃতীয় টেস্টে দিনের শেষে কিছুটা এগিয়ে রইল অস্ট্রেলিয়া। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন। ওপেনার ডেভিড ওয়ার্নারকে (৮ বলে ৫ রান) শুরুতেই ফিরিয়ে দিয়েছিলেন মহম্মদ সিরাজ। কিন্তু খেলার বয়স যখন ৭.১ ওভার, তখনই নামে বৃষ্টি। প্রথম সেশনের খেলা শুরুই করা যায়নি। লাঞ্চের বেশ কিছু পরে বৃষ্টি থামলে ফের শুরু হয় খেলা।

Advertisement

সিডনির মাঠে অঝোর ধারায় বৃষ্টি পড়ার সঙ্গে পড়ল ক্যাচও। সৌজন্যে ঋষভ পন্থ। অজি ওপেনার উইল পুকোভস্কির অভিষেক ম্যাচে হাফ সেঞ্চুরিই অসম্ভব হত পন্থ না থাকলে। প্রথমে রবিচন্দ্রন অশ্বিনের বলে, পরে সিরাজের বলে ক্যাচ ফেলেন পন্থ। প্রথমে ২৬ রানের মাথায়, তার পর ৩২ রানের মাথায় দুটো ক্যাচ পড়ে। পুকোভস্কি থামেন ৬২ রানে। তাঁকে ফেরান ভারতের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নামা নবদীপ সাইনি।

২ উইকেট হারালেও দিনের শেষে স্টিভ স্মিথ (৩১ রানে অপরাজিত) এবং মারনাস লাবুশানের (৬৭ রানে অপরাজিত) ব্যাটে ভর করে বেশ ভাল জায়গায় অস্ট্রেলিয়া। ভারতীয় বোলাররা কেউই সেই ভাবে ভয়ঙ্কর হয়ে উঠতে পারলেন না বৃহস্পতিবার। চা বিরতির পরেও বৃষ্টির জন্য খেলা শুরু করতে দেরি হয়। প্রথম দিন ৫৫ ওভার খেলা হয় মাত্র। দিনের শেষে ১৬৬ রানে ২ উইকেট হারিয়ে বড় রানের পথে অস্ট্রেলিয়া।

Advertisement

আরও পড়ুন: পন্থের সুযোগ নষ্টের প্রদর্শনী, বৃষ্টিবিঘ্নিত সিডনিতে প্রথম দিনের শেষে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া

বাজল জাতীয় সঙ্গীত, চোখের জলে ভাসলেন সিরাজ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন