Virat Kohli

৩ ম্যাচে ৩ বার! সিরিজে হ্যাজেলউডের বলেই প্রতি বার আউট কোহালি

সব ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭ বার বিরাটকে ফিরিয়েছেন এই অজি পেসার।

Advertisement

সংবাদ সংস্থা

ক্যানবেরা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ১৫:০১
Share:

বিরাট বনাম হ্যাজেলউড লড়াই। ছবি: সোশ্যাল মিডিয়া

সিডনি হোক বা ক্যানবেরা। বিরাট কোহালির উইকেট নিলেন সেই জশ হ্যাজেলউডই। হ্যাজেলউডের বলেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজে প্রতি বার আউট হলেন ভারত অধিনায়ক। ৩ ম্যাচে ৩ বারই ‘বিরাট উইকেট’ পেলেন হ্যাজেলউড।

Advertisement

সব ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭ বার বিরাটকে ফিরিয়েছেন এই অজি পেসার। যদিও এখনও সব চেয়ে বেশি বার বিরাটকে আউট করার কৃতিত্ব ধরে রেখেছেন টিম সাউদি (১০)। বিরাটের বিরুদ্ধে এই সাফল্য বেশ উপভোগই করবেন হ্যাজেলউড। তাঁর মতো ৭ বার বিরাটকে ফিরিয়েছেন হ্যাজেলউডের সতীর্থ অ্যাডাম জাম্পাও। ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন এবং ওয়েস্ট ইন্ডিজের রবি রামপলও ৭ বার করে বিরাটের উইকেট পেয়েছেন। ইংল্যান্ডের গ্রেম সোয়ান নিয়েছেন ৮ বার। তবে সব চেয়ে বেশি বার ভারত অধিনায়কের উইকেট পেয়েছেন কিউই পেসার সাউদি।

হ্যাজেলউড এ বারের সিরিজে ৩ ম্যাচে নিয়েছেন ৬ উইকেট। অস্ট্রেলিয়ার অন্য ২ পেসার প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ক সে ভাবে উইকেট না পেলেও তিনি কিন্তু নিয়মিত উইকেট নিয়ে গিয়েছেন। এবং ভারতের সব চেয়ে বড় উইকেটটাই তাঁর পকেটে ঢুকেছে বার বার।

Advertisement

আরও পড়ুন: ভাঙল সচিনের রেকর্ড, ৫৮ ইনিংস কম খেলে বিশ্বে দ্রুততম ১২ হাজার রান বিরাটের

আরও পড়ুন: দলের হয়ে সবচেয়ে বেশি উইকেট, রেকর্ডের সামনে থাকলেও বাদ পড়লেন শামি​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন