Mitchell Starc

টেস্ট সিরিজে খেলবেন স্টার্ক, হ্যাজলউডের লক্ষ্য কোহালি

পরিবারের এক সদস্যের অসুস্থতার জন্যই স্টার্কের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তিনি দলে ফেরায় গোলাপি বলে টেস্টের আগে অজিদের বোলিং শক্তি বাড়ল।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২০ ২১:২৮
Share:

স্টার্ক ও হ্যাজলউড। -ফাইল চিত্র।

অ্যাডিলেড টেস্টে খেলবেন মিচেল স্টার্ক। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের মাঝ পথে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বাঁ-হাতি পেসার। এ বার টেস্ট সিরিজ শুরুর আগে অজি সমর্থকদের স্বস্তি দিলেন তিনি।

Advertisement

পরিবারের এক সদস্যের অসুস্থতার জন্যই স্টার্কের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তিনি দলে ফেরায় গোলাপি বলে টেস্টের আগে অজিদের বোলিং শক্তি বাড়ল। এবং যা চিন্তা বাড়াল ভারতীয় শিবিরে।

এর মধ্যেই জশ হ্যাজলউড টেস্ট ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহালির বিরুদ্ধে সাফল্য পাওয়ার চেষ্টা করবেন বলে হালকা সুরে হুমকি দিয়েছেন। সাদা বলের ক্রিকেটে হ্যাজলউড তিন বার ফিরিয়েছেন কোহালিকে। অ্যাডিলেড ওভাল টেস্টেও কোহালিকে ফেরাতে চান তিনি।

Advertisement

আরও পড়ুন: শেষকৃত্যের সময় পাওলো রোসির বাড়ির তালা ভেঙে বড় ডাকাতি​

হ্যাজলউড বলেছেন, “সাদা বলের ক্রিকেটে কোহালির বিরুদ্ধে ভাগ্যের সাহায্য পেয়েছিলাম। এ বার টেস্টেও ভাগ্যের সাহায্য পেতে চাই। নতুন করে আবার শুরু করতে হচ্ছে টেস্টে। গোলাপি বলে অন্য খেলা হবে। গতবার আমাদের বিরুদ্ধে লাল বলে রান পেয়েছিল কোহালি। ওর বিরুদ্ধে শুরুটা ভাল করা দরকার। আর ওকে তো শুধু অ্যাডিলেড টেস্টেই সামনে পাচ্ছি।”

চেতেশ্বর পূজারা গত সফরে কী ভাবে তফাত গড়ে দিয়েছিলেন, তাও জানিয়েছেন হ্যাজলউড। তিনি বলেছেন, “পূজারা প্রচুর বল খেলেছিল। আর লম্বা সিরিজে সেটাই লক্ষ্য থাকে ব্যাটসম্যানদের। রান করা, টেস্ট জেতা আর নিজেদের বোলিংকে যতটা সম্ভব বিশ্রাম দেওয়া। যাতে পরের দিকে এর সুফল মেলে। আর গত বার ভারত এটাই করেছিল। আমাদের বোলাররা অনেকটা সময় মাঠে কাটাতে হয়েছিল মেলবোর্নে। বিশ্রামের জন্য খুব অল্প সময় পেয়েছিলাম। সিডনিতেও তাই হয়েছিল। ৪ বা ৫ টেস্টের সিরিজে ব্যাটসম্যানদের তাই রান করার পাশাপাশি শুরুতে অনেকটা সময় ক্রিজে থাকতে হয়। যাতে বিপক্ষ বোলাররা ক্লান্ত হয়ে পড়ে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন