India

অ্যাডিলেডেই হতে পারে পিঙ্ক বল টেস্ট, লকডাউন ওঠার সম্ভাবনা এই সপ্তাহেই

করোনা সংক্রমণ বাড়তে থাকায় দক্ষিণ অস্ট্রেলিয়ায় লকডাউন ঘোষণা করা হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২০ ১৭:২৩
Share:

১৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। ছবি: রয়টার্স

এই সপ্তাহের শেষেই উঠতে পারে দক্ষিণ অস্ট্রেলিয়ার লকডাউন। পিঙ্ক বল টেস্ট অ্যাডিলেডের মাঠে হওয়ার সম্ভাবনাও তৈরি হল এর ফলে।

Advertisement

করোনা সংক্রমণ বাড়তে থাকায় দক্ষিণ অস্ট্রেলিয়ায় লকডাউন ঘোষণা করা হয়েছিল। সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদেরও। পিঙ্ক বল টেস্ট অ্যাডিলেডের বদলে অন্য মাঠে সরিয়ে নিয়ে যাওয়ার কথাও ভাবতে শুরু করে দিয়েছিল অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। এরই মাঝে শুক্রবার খবর আসে, শনিবার গভীর রাত থেকেই শিথিল করা হতে পারে লকডাউন।

এর পরেই অস্ট্রেলিয়া বোর্ড অ্যাডিলেডেই পিঙ্ক বল টেস্ট খেলার ব্যাপারে আশা দেখতে শুরু করে। দক্ষিণ অস্ট্রেলিয়ার পুলিশ কমিশনার জানিয়েছেন, ১ ডিসেম্বর থেকে ভিক্টোরিয়ার বর্ডারে যে নিষেধাজ্ঞা রয়েছে তাও শিথিল করা হতে পারে। অ্যাডিলেডের মাঠকেই পিঙ্ক বল টেস্ট খেলার জন্য সব চেয়ে উপযোগী মনে করা হয়। তাই সেখানেই ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে নামতে চাইছে অস্ট্রেলিয়া।

Advertisement

অন্য দিকে, ভারতীয় দল রয়েছে সিডনিতে। সেখানেই তাদের অনুশীলন চলছে। ১৪ দিনের কোয়রান্টিন পর্ব চললেও, তার মাঝে অনুশীলন করার অনুমতি দিয়েছে অস্ট্রেলিয়া। সেখানেই দেখা যাচ্ছে, ব্যাট হাতে নেমে পড়েছেন চেতেশ্বর পূজারা, ঋদ্ধিমান সাহারা।

আরও পড়ুন: পয়েন্ট ব্যবস্থায় বদল আনল আইসিসি, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে দুইয়ে নামল কোহালির ভারত

আরও পড়ুন: কোহালি ছাড়াও ভারতীয় দল বিপজ্জনক, বলছেন প্রাক্তন পাক অধিনায়ক​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন