India Vs Australia

রোহিতের না থাকা মানেই অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া, দাবি ম্যাক্সওয়েলের

ওয়ানডে ও টি২০ সিরিজে না খেললেও রোহিতকে অবশ্য টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২০ ১৪:১০
Share:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওভারের ক্রিকেটে রোহিতকে মিস করবে ভারত, বলছেন ম্যাক্সওয়েল। ছবি টুইটার থেকে নেওয়া।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে চোটের জন্য নেই রোহিত শর্মা। যা অস্ট্রেলিয়ার কাছে বিশাল বড় অ্যাডভান্টেজ বলে মনে করছেন গ্লেন ম্যাক্সওয়েল

Advertisement

অজি অলরাউন্ডারের মতে, “রোহিত হল জাত পারফর্মার। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খুব ধারাবাহিক। বেশ কয়েকটা ডাবল সেঞ্চুরিও রয়েছে। তাই বিপক্ষ দলে ও যখনই থাকবে না, তখনই তা ইতিবাচক দিক।”

৩৩ বছর বয়সি রোহিত এখনও পর্যন্ত খেলেছেন ২২৪ ওয়ানডে ও ১০৮ টি-টোয়েন্টি। তাতে করেছেন যথাক্রমে ৯১১৫ ও ২৭৭৩ রান। এক দিনের ম্যাচে তাঁর সেঞ্চুরির সংখ্যা ২৯, টি-টোয়েন্টিতে ৪। ওয়ান ডে ফরম্যাটে তাঁর ৩টি ডাবল সেঞ্চুরি রয়েছে। সর্বাধিক ২৬৪। টি২০তে তাঁর সর্বাধিক ১১৮। ওয়ানডে ও টি২০ সিরিজে না খেললেও রোহিতকে অবশ্য টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ‘কোনও দেশেরই ক্রিকেটারদের ছাড়া উচিত নয়’, আইপিএলের বিরুদ্ধে সরব বর্ডার

আরও পড়ুন: এক দিনের সিরিজে বিরাটের সুযোগ সচিনকে ছোঁয়ার, টপকে যেতে পারেন পন্টিংকেও​

ম্যাক্সওয়েল অবশ্য মনে করেন যে রোহিতের বিকল্প হিসেবে যিনি খেলবেন সেই লোকেশ রাহুলও দক্ষ ব্যাটসম্যান। তিনি বলেছেন, “ভারতের হাতে ভাল বিকল্প রয়েছে। যাঁরা রোহিতের ভূমিকা পালন করতে পারবে দক্ষতার সঙ্গে। আইপিএলে যেমন লোকেশ রাহুল অসাধারণ খেলেছে। ও ওপেন করবে নাকি পরে নামবে, তা জানি না। আমি নিশ্চিত ও রোহিতের মতোই ভাল খেলোয়াড়।” এখনও পর্যন্ত ৩৬ টেস্ট, ৩২ ওয়ানডে ও ৪২ টি-টোয়েন্টিতে যথাক্রমে ২০০৬, ১২৩৯ ও ১৪৬১ রান করেছেন রাহুল। এ বারের আইপিএলে তিনিই সবচেয়ে বেশি রান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন