India vs Australia

১০০ শতাংশ ফিট না হলেও সিডনিতে ওয়ার্নারকে নিয়ে ঝুঁকির পথে অস্ট্রেলিয়া

কুঁচকির পেশির চোট সারিয়ে ফিরতে চলা বাঁ-হাতি ওপেনারের উপর ভরসা রাখতে চাইছে অস্ট্রেলিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২০ ১৭:৫২
Share:

ডেভিড ওয়ার্নার। ছবি টুইটার থেকে নেওয়া।

ডেভিড ওয়ার্নারকে নিয়ে ঝুঁকি নেওয়ার ইঙ্গিত দিল অস্ট্রেলিয়া। যদি তিনি পুরো সুস্থ নাও হন, তা হলেও তাঁকে সিডনি টেস্টে খেলানো হতে পারে। এমন কথাই বলেছেন অস্ট্রেলিয়ার সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

Advertisement

৭ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হতে চলেছে সিরিজের তৃতীয় টেস্ট। প্রথম দুই টেস্টের পর সিরিজের ফলাফল ১-১। অ্যাডিলেড ও মেলবোর্নে দেখা গিয়েছে, ওয়ার্নারের অনুপস্থিতিতে অজি ব্যাটিং ধুঁকছে। চার ইনিংসের পর দলের সর্বাধিক স্কোর ২০০। এই পরিস্থিতিতে কুঁচকির পেশির চোট সারিয়ে ফিরতে চলা বাঁ-হাতি ওপেনারের উপর ভরসা রাখতে চাইছে অস্ট্রেলিয়া

বৃহস্পতিবার ভার্চুয়াল প্রেস কনফারেন্সে ম্যাকডোনাল্ড বলেছেন, “ওয়ার্নারকে খেলানো বাস্তবসম্মত সম্ভাবনা। ও হয়তো ১০০ শতাংশ ফিট নয়। চোট সারিয়ে ফিরছে ও। তবে সেটা মাঠে না দেখলে বোঝাও যাবে না। দেখুন, ও যদি ৯০-৯৫ শতাংশ ফিটও থাকে আর কথা বলে যদি কোচের মনে হয় যে ও নিজের কাজটা করতে পারবে, তবে আমি নিশ্চিত ও খেলবে। খেলোয়াড়দের দায়িত্ব দেওয়ার ক্ষেত্রে অধিকাংশ সময়েই কোচ জাস্টিন ল্যাঙ্গার খুব খোলামেলা।”

Advertisement

আরও পড়ুন: অনুশীলন শুরু রোহিতের, ফিল্ডিংয়ের ছবি সাড়া ফেলল নেটদুনিয়ায়

আরও পড়ুন: সিরিজ থেকেই ছিটকে গেলেন উমেশ, চিন্তায় ভারতীয় দল

ওয়ার্নার নিজেও সিডনি টেস্টে খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। ম্যাকডোনাল্ড বলেছেন, “ও যে খেলার জন্য তৈরি থাকতে পারবে, তা নিয়ে আশাবাদী ওয়ার্নার। এটা আমাদের কাছে দারুণ খবর। ওকে দলে ফিরে পাওয়ার জন্য মুখিয়ে রয়েছি। আমি নিশ্চিত ওয়ার্নার নিজেও শিবিরে ফেরার জন্য আগ্রহ ভরে অপেক্ষায়। ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় লম্বা সময় ধরে চোট পাওয়ার চেয়ে খারাপ কিছু আর হয় না।”

ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টের দলে ওয়ার্নার ছাড়াও আছেন উইল পুকোভস্কি। ভারতের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে মাথায় চোট পেয়েছিলেন তিনি। ভুগেছিলেন কনকাসনে। সিডনিতে তাঁরও অভিষেক হতে পারে। কারণ, অস্ট্রেলিয়ার দুই ওপেনার জো বার্নস ও ম্যাথু ওয়েড সে ভাবে ভরসা দিতে পারেননি দলকে। পুকোভস্কি স্কোয়াডে ফেরায় ব্যাটিং গভীরতা বাড়ছে বলে জানিয়েছেন ম্যাকডোনাল্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন