India vs England 2021

তবু রাহুলই ভারতের সেরা টি২০ ব্যাটসম্যান, বলছেন বিরাট কোহলীরা

অনেকেই মনে করছেন রান তো পাননি উপরন্তু তাঁর আউট হওয়ার ধরন বেশ অস্বস্তিকর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ১০:১১
Share:

ফের শূন্য রানে আউট রাহুল। ছবি: বিসিসিআই

আইসিসি-র ক্রমতালিকায় ভারতের সেরা টি২০ ব্যাটসম্যান লোকেশ রাহুল। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের ৩ ম্যাচে তিনি করেছেন ১ রান। শেষ ২ ইনিংসে কোনও রান পাননি তিনি। ছন্দ হারিয়ে বেশ বিপন্ন দেখাচ্ছে পঞ্জাব কিংসের অধিনায়ককে। তবে ভারতীয় দল তাঁর পাশে রয়েছে।

Advertisement

ভারতীয় দলে এখন ওপেনারদের ভিড়। রোহিত শর্মা এবং শিখর ধওয়ন তো ছিলেনই, এই সিরিজে আবার যোগ হলেন ঈশান কিষাণ, যিনি অভিষেক ম্যাচেই ওপেন করতে নেমে ৫৬ রানের ইনিংস খেলে দিয়েছেন। এমন অবস্থায় রাহুলের ওপর নিঃসন্দেহে চাপ বাড়ছে। বিরাট কোহলী যদিও জানেন পর পর শূন্য করলে কী মারাত্মক চাপ তৈরি হয়। তিনি সেই চাপ থেকে বেরিয়ে আসার পথও খুঁজে বার করেছেন। সতীর্থকেও সেই রাস্তা দেখাতে চাইবেন তিনি। কোহলী বলেন, “আমিও খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলাম ২ ম্যাচ আগে। শেষ ২-৩ বছরের স্কোরবোর্ডের দিকে নজর দিলে দেখা যাবে রাহুলই সেরা ব্যাটসম্যান। ও সবার থেকে ভাল।”

অনেকেই মনে করছেন রান তো পাননি উপরন্তু তাঁর আউট হওয়ার ধরন বেশ অস্বস্তিকর। বল যেন বুঝতেই পারছেন না তিনি। ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর বলেন, “টি২০ ক্রিকেটে রাহুলই আমাদের সেরা ব্যাটসম্যান। ৩টে ম্যাচ খারাপ গিয়েছে বলে সেটা মিথ্যে হয়ে যাবে না। যে কোনও ক্রিকেটার ছন্দ হারাতে পারে। এই সময় আমাদের উচিত ওর পাশে থাকা। আমি নিশ্চিত ও ফিরে আসবে।”

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজের পর কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি রাহুল। চোটের জন্য খেলেননি ঘরোয়া ক্রিকেটেও। প্রায় ৩ মাস পর খেলতে নেমে যেন ছন্দ খুঁজে পাচ্ছেন না তিনি। রাঠৌর বলেন, “অনুশীলনে অনেক বেশি সময় দিতে হবে এখন। রাহুলের মতো ক্রিকেটারের একটা শট প্রয়োজন ছন্দে ফিরতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন