Sachin Tendulkar

India vs England: নিজের খেলাকে আরও উচ্চতায় নিয়ে গিয়েছেন রোহিত, মনে করছেন সচিন

যে ভাবে দু'টি টেস্টেই ইংরেজ বোলারদের সামলে খেলেছেন রোহিত, তা খুশি করেছে সচিন তেন্ডুলকরকে। মাস্টার ব্লাস্টার মনে করছেন, নিজের খেলাকে আরও উচ্চতায় নিয়ে গিয়েছেন রোহিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১৬:২৩
Share:

রোহিতে মুগ্ধ সচিন।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভালই খেলেছেন রোহিত শর্মা। কেএল রাহুলের সঙ্গে জুটি বেঁধে শতরানের পার্টনারশিপ গড়েছিলেন। ব্যক্তিগত শতরানও হয়ে যেত। কিন্তু ৮৩ রানের মাথায় জেমস অ্যান্ডারসনের বলে ফিরে যান। তবে যে ভাবে দু'টি টেস্টেই ইংরেজ বোলারদের সামলে খেলেছেন রোহিত, তা খুশি করেছে সচিন তেন্ডুলকরকে। মাস্টার ব্লাস্টার মনে করছেন, নিজের খেলাকে আরও উচ্চতায় নিয়ে গিয়েছেন রোহিত।

Advertisement

এক সাক্ষাৎকারে সচিন বলেছেন, “ওর খেলা যতটুকু দেখেছি, তাতে বুঝেছি ওর মানসিকতায় বদল এসেছে। খেলার গতি অনুযায়ী ও নিজের মানসিকতা বদলে ফেলেছে এবং সেই ভাবেই খেলছে।”

সচিনের সংযোজন, “মাঠে থাকলে ও নিজেই নেতৃত্ব দেওয়ার চেষ্টা করে। প্রথম ইনিংসে রাহুল ওকে সাহায্য করেছে। পুল শটে আউট হয়েছে ঠিকই, কিন্তু ওই একই শটে বল মাঠের বাইরেও পাঠিয়েছে। বল ছেড়ে দেওয়া বা ডিফেন্স করার ক্ষেত্রেও উন্নতি হয়েছে ওর। ইংল্যান্ডে শেষ কয়েকটা ইনিংস দেখে মনে হচ্ছে, ও নিজের খেলাকে আরও উচ্চতায় নিয়ে গিয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন