India vs England 2021

ভারত হারতেই খোঁচা মাইকেল ভনের, পাল্টা দিলেন ওয়াসিম জাফরও

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ভারতকে কটাক্ষ করার কোনও সুযোগ ছাড়েন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ১২:২৫
Share:

ভনের তির্যক মন্তব্যের পাল্টা দিলেন ওয়াসিম জাফর।

মোতেরায় প্রথম টি২০-তে হার ভারতের। ৮ উইকেটে হারতে হল ইংল্যান্ডের বিরুদ্ধে। ব্যাট হাতে ভারত তুলতে পেরেছিল মাত্র ১২৪ রান। ভারতীয় টি২০ দলের এমন দুর্দশার দিনে মাইকেল ভন মন্তব্য করেন, ‘মুম্বই ইন্ডিয়ান্স ভাল দল ভারতের থেকে’। ভনের এমন তির্যক মন্তব্যের পাল্টা দিলেন ওয়াসিম জাফর।

Advertisement

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ভারতকে কটাক্ষ করার কোনও সুযোগ ছাড়েন না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হারের পরেও ভবিষ্যৎবানী করেছিলেন ভন। সেই সিরিজ যদিও ২-১ ব্যবধানে জিতে নেয় ভারত। শুক্রবার ভনের মন্তব্যের পর তাঁকে পাল্টা একহাত নিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি টুইট করে লেখেন, ‘সব দলের সৌভাগ্য হয় না ৪ জন বিদেশি নিয়ে খেলার’।

জাফরের ইঙ্গিত যে ছিল জফ্রা আর্চারদের দিকে তা বলাই বাহুল্য। শুক্রবার খেলা ইংল্যান্ডের টি২০ দলে ছিলেন অইন মর্গ্যান, ক্রিস জর্ডন, জেসন রয়, বেন স্টোকস এবং আর্চার, যাঁরা ইংল্যান্ডে জন্মগ্রহণ করেননি। অধিনায়ক মর্গ্যান খেলেছিলেন আয়ারল্যান্ডের হয়েও।

Advertisement

১৪ মার্চ দ্বিতীয় টি২০ খেলা হবে আমদাবাদেই। সেই ম্যাচে ঘুরে দাঁড়াতে পারবেন কোহলীরা? দলে পরিবর্তন প্রয়োজন? প্রশ্ন অনেক। উত্তর খুঁজে না পাওয়া অবধি প্রাক্তন ক্রিকেটারদের তির্যক মন্তব্য আপাতত সহ্য করতেই হবে কোহলীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন