England

India vs England 2021: কুম্বলেকে টপকে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হলেন জেমস অ্যান্ডারসন

কেএল রাহুল ও শার্দূল ঠাকুরকে আউট করে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় ছিলেন তিন নম্বরে চলে এলেন জেমস অ্যান্ডারসন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ২১:১৯
Share:

কে এল রাহুলকে আউট করার পর জেমস অ্যান্ডারসনের উল্লাস। ছবি - টুইটার

চলতি ট্রেন্ট ব্রিজ টেস্টেও দারুণ ছন্দে রয়েছেন জেমস অ্যান্ডারসন। টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় তিন নম্বরে চলে এলেন ইংল্যান্ডের এই জোরে বোলার। বিরাট কোহলীকে প্রথম ইনিংসে প্রথম বলেই ফিরিয়ে দিয়ে অনিল কুম্বলেকে আগেই ধরে ফেলেছিলেন। এ বার কেএল রাহুল ও শার্দূল ঠাকুরকে আউট করে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় তিন নম্বরে চলে এলেন।

Advertisement

এই ৩৯ বছর বয়সেও তাঁর লাইন-লেংথ ও সুইং একই রকম ধারালো আছে। প্রথম ইনিংসে ৫৪ রানে ৪ উইকেট নিয়ে সেটা বুঝিয়ে দিলেন অ্যান্ডারসন।

Advertisement

সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকার শীর্ষে রয়েছেন মুথাইয়া মুরলীধরন। ২৩০ টেস্ট খেলে তাঁর ৮০০টি উইকেট। দ্বিতীয় স্থানে শেন ওয়ার্ন। ১৪৫ টেস্টে ওয়ার্ন ৭০৮ উইকেট নিয়েছেন। অনিল কুম্বলের শিকার ৬১৯। ভারতের বিরুদ্ধে এই টেস্টে খেলতে নামার আগে অ্যান্ডারসনের টেস্ট উইকেটের সংখ্যা ছিল ৬১৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন