Michael Vaughan

India vs England: লর্ডস টেস্টের শুরুর দিনেই মাইকেল ভন বনাম ওয়াসিম জাফর, জড়িয়ে গেলেন ক্রিস গেলও

রানের ঝড় তোলা ক্রিস গেলের সঙ্গে তুলনা করলেন রোহিত-রাহুলের ইনিংসকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ১৬:৪১
Share:

মাইকেল ভন বনাম ওয়াসিম জাফর।

লর্ডস টেস্টের প্রথম দিন। টস জিতে বল করার সিদ্ধান্ত নিলেন ইংরেজ অধিনায়ক জো রুট। বৃষ্টিভেজা মাঠে সেই সিদ্ধান্ত অবাক করার মতো ছিল না। প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন টুইট করে লেখেন, ‘লর্ডসে বল করার আদর্শ দিন।’ কিন্তু ভারতীয় ওপেনারদের ভাবনা ছিল অন্য রকম।

Advertisement

মেঘলা আকাশ, বৃষ্টি, বোলারদের জন্য আদর্শ অবস্থার মাঝেই প্রতিরোধ গড়ে তোলেন রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। তাঁদের শতরানের জুটি রুটের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে। সুযোগ ছাড়েননি ওয়াসিম জাফর। ভারতের প্রাক্তন ওপেনার ভনের সেই টুইটকেই রিটুইট করেন একটি ছবি দিয়ে। ‘কিংস ইলেভেন পঞ্জাব’-এর জার্সি গায়ে ইডেন গার্ডেন্সের ঘণ্টা বাজাচ্ছেন ক্রিস গেল।

ব্যাট হাতে রানের ঝড় তোলেন ক্রিস গেল। নেটাগরিকদের মতে তাঁর ধ্বংসাত্মক খেলার সঙ্গেই জাফর তুলনা করেন লর্ডসে রোহিত-রাহুলের ইনিংসকে। জেমস অ্যান্ডারসনদের আক্রমণকে ভোঁতা করে রোহিত করেন ৮৩ রান। রাহুল প্রথম দিন অপরাজিত ছিলেন ১২৭ রানে। তবে দ্বিতীয় দিনের শুরুতেই আউট হন তিনি। ১২৯ রান করেন রাহুল।

Advertisement

ভারতের ওপেনিং জুটি বড় রানের ভীত গড়ে দিয়েছে। এখন দেখার দ্বিতীয় দিনে কত রান করেন ঋষভ পন্থরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন