Rishav Pant

India vs England 2021: সমস্যা হলেই কার কাছে যান পন্থ? চার জনের নাম জানালেন নিজেই, দেখুন ভিডিয়ো

তিন বছরের রূপান্তরের জন্য ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ কৃতিত্ব দিয়েছেন চারজনকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের ওয়েব সাইটে দেওয়া সাক্ষাৎকারে এই চারজনের নাম জানিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ১৬:০১
Share:

ঋষভ পন্থ। —ফাইল চিত্র

যে ইংল্যান্ড সফরে তিন বছর আগে টেস্ট অভিষেক হয়েছিল, শতরান এসেছিল, সেই ইংল্যান্ডের মাটিতেই ফের নামতে চলেছেন ঋষভ পন্থ। এ বার অনেক পরিণত হয়ে, ক্রিকেট বিশ্বে অনেক পরিচিত হয়ে।

তিন বছরের এই রূপান্তরের জন্য ভারতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান কৃতিত্ব দিয়েছেন চারজনকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের ওয়েব সাইটে দেওয়া সাক্ষাৎকারে এই চারজনের নাম জানিয়েছেন তিনি।

Advertisement

পন্থ বলেছেন, ব্যাটিংয়ে তাঁর যে উন্নতি হয়েছে, তার জন্য কৃতিত্ব প্রাপ্য বিরাট কোহলী এবং রোহিত শর্মার। এ ছাড়া আর যে দুজনের নাম পন্থ করেছেন তাঁরা হলেন ভারতীয় দলের প্রশিক্ষক রবি শাস্ত্রী এবং অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

পন্থের বক্তব্য, ‘‘রোহিত ভাইয়ের সঙ্গে আমি নানা বিষয় নিয়ে অনেক কথা বলি। নিজের খেলা নিয়ে, আগের ম্যচগুলো নিয়ে, কোথায় কোথায় আরও ভাল করতে পারতাম আমরা, এ সব নিয়ে অনেক কথা হয়। বিরাট ভাইয়া আমাকে টেকনিকের দিক দিয়ে অনেক সাহায্য করেছে। বিশেষ করে ইংল্যান্ডের মতো দেশে সফল হতে গেলে কী কী করতে হবে, বলেছে।’’

Advertisement

শাস্ত্রী এবং অশ্বিনকে নিয়ে পন্থ বলেন, ‘‘রবি ভাইয়ের সঙ্গেও অনেক কথা বলি। উনি সারা বিশ্ব জুড়ে অনেক ক্রিকেট খেলেছেন। বিরাট অভিজ্ঞতা আছে ওঁর। আর অ্যাশ ভাই খুব ভাল বোঝে ব্যাটসম্যান কী করতে পারে। যখনই ও বল করতে আসে, আমি জেনে নিই ও কী ভাবছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন