Indian Cricket team

India vs England 2021: খোলা মনে থাকতে ঋষভ পন্থ, রোহিতদের বিশেষ অনুশীলন

পন্থ ও শার্দূল ঠাকুরকে নিয়ে দুটি দল গড়া হয়। একটা বল নিয়ে দুই দলের মধ্যে চলে ক্যাচ ও ফিল্ডিংয়ের বিশেষ অনুশীলন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ১৭:৪৯
Share:

ক্রিকেটারদের তরতাজা রাখতে বিশেষ পদ্ধতির অনুশীলন। ছবি - টুইটার

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু হতে এখন সময় রয়েছে। তবে অনুশীলন শুরু করে দিয়েছে ভারতীয় দল। এরই মধ্যে বিরাট কোহলীদের অনুশীলনে নতুনত্ব দেখা গেল। খোলা মনে থাকতে বিশেষ ফিল্ডিং অনুশীলনে মাতলেন ঋষভ পন্থ, রোহিত শর্মারা।

পন্থ ও শার্দূল ঠাকুরকে নিয়ে দুটি দল গড়া হয়। একটা বল নিয়ে দুই দলের মধ্যে চলে ক্যাচ ও ফিল্ডিংয়ের বিশেষ অনুশীলন। বিসিসিআই সেই অনুশীলনের ভিডিয়ো তুলে ধরেছে। স্বভাবতই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো।

Advertisement

মূলত চোখ ও হাতের জোর বাড়ানোর জন্যই এমন বিশেষ অনুশীলনের ব্যবস্থা করা হয়েছিল। এমনটাই জানালেন চেতেশ্বর পূজারা। তিনি বলেন, “এই ধরনের অনুশীলনে এক হাতে ক্যাচ নিয়ে অন্য হাতে নিজের দলের খেলোয়াড়ের দিকে বল ছুড়ে দিতে হয়। এর মধ্যে বিপক্ষের কোনও খেলোয়াড় আপনাকে ধরে ফেললে তাদের খাতায় পয়েন্ট চলে যায়। ফলে এই খেলায় যে চোখ ও পায়ের কাজ যে ভীষণ গুরুত্বপূর্ণ সেটা বোঝাই যাচ্ছে।”

এ দিকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে নামার আগে প্রথম প্রস্তুতি ম্যাচে বিশ্রাম নিয়েছিলেন কোহলী, অজিঙ্ক রহাণে ও ইশান্ত শর্মা। শোনা যাচ্ছে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে এই তিন অভিজ্ঞ ক্রিকেটার মাঠে নামতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন