শুধু বিরাট নিয়ে ভাবলে হবে না, বলছেন টেলর

গত বছরের শুরু থেকে এখন পর্যন্ত দুরন্ত ছন্দে থাকা টেলর ১৩টি ওয়ান ডে ইনিংস খেলেছেন। গড় ৯২। তাঁর আগে শুধু ভারত অধিনায়ক বিরাট কোহালি। যিনি ওই একই সময়ে নিজের ব্যাটিং গড় রেখেছেন ১১৩। তাই কোহালি বনাম টেলর দ্বৈরথ বুধবারের প্রথম ওয়ান ডে-র আলাদা এক আকর্ষণ হতে পারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯ ০৪:৪৭
Share:

মেজাজে: নেপিয়ারে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। হোটেলে ফুরফুরে অধিনায়ক বিরাট কোহালি। টুইটার

বাঁ-হাতের আঙুলে ব্যান্ডেজ জড়ানো অবস্থায় সোমবার তাঁকে দেখার পরে প্রশ্ন উঠতে শুরু করে, ভারতের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে-তে কি খেলতে পারবেন নিউজিল্যান্ডের বিধ্বংসী ব্যাটসম্যান রস টেলর? যে প্রশ্নের উত্তর সোমবার প্র্যাক্টিসের পরে দিয়ে দিয়েছেন এই ব্যাটসম্যানই। টেলর জানিয়েছেন, ভারতের বিরুদ্ধে মাঠে নামার জন্য তিনি তৈরি।

Advertisement

গত বছরের শুরু থেকে এখন পর্যন্ত দুরন্ত ছন্দে থাকা টেলর ১৩টি ওয়ান ডে ইনিংস খেলেছেন। গড় ৯২। তাঁর আগে শুধু ভারত অধিনায়ক বিরাট কোহালি। যিনি ওই একই সময়ে নিজের ব্যাটিং গড় রেখেছেন ১১৩। তাই কোহালি বনাম টেলর দ্বৈরথ বুধবারের প্রথম ওয়ান ডে-র আলাদা এক আকর্ষণ হতে পারে। টেলর যদিও বলছেন, ‘‘কোনও সন্দেহ নেই, কোহালি দুরন্ত ব্যাটসম্যান। বিশ্বের সেরা ওয়ান ডে ক্রিকেটার। কিন্তু শুধু কোহালি নিয়ে ভাবতে বসলে চলবে না। ভারতের দু’জন ভাল ওপেনারও আছে। রোহিত শর্মা, শিখর ধওয়ন। ওরা কিন্তু কোহালির আগে ব্যাট করতে নামবে।’’

সোমবারই নেপিয়ারে এসে পৌঁছেছে ভারত। তবে এ দিন কোহালিরা প্র্যাক্টিস করেননি। শ্রীলঙ্কার সঙ্গে টি-টোয়েন্টি ম্যাচে আঙুলে চোট পাওয়ার পরে এই প্রথম নেটে নামলেন টেলর। নিজের সম্পর্কে তিনি বলেছেন, ‘‘বেশ কিছু ম্যাচ খেলা হয়ে গেল। দলে নিজের ভূমিকাটা কী, তা আমি জানি। আমার খেলাটাও অনেক বদলেছে। এখন আমি খুচরো রান নিয়ে স্ট্রাইক ঘুরিয়ে ঘুরিয়ে খেলি। তা ছাড়া স্পিনারদের বিরুদ্ধে এখন বিভিন্ন পরিস্থিতিতে নানা ধরনের শটও মারি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন