India vs Sri Lanka

India vs Sri Lanka: কে তাঁর উপর থেকে চাপ কমিয়েছিল, জানালেন শিখর ধবন

৩৮ রানে প্রথম টি২০ ম্যাচে জয় ভারতের। ৩৪ বলে ৫০ রান করেন সূর্যকুমার। তাঁর দাপটেই ভারত করে ১৬৪ রান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ০৭:৫৫
Share:

শিখর ধবন। ছবি: টুইটার থেকে

৩০ বছর বয়স পার করে ভারতীয় দলের জার্সি পরেছেন সূর্যকুমার যাদব। অনেক পরে আন্তর্জাতিক দলে সুযোগ পাওয়ায় তাঁর রানের খিদে যেন বাকিদের থেকে অনেকটাই বেশি। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি২০-তে অর্ধ শতরানের পর তাঁর ব্যাটিংয়ে মুগ্ধ শিখর ধবনও।

প্রথম টি২০ ম্যাচে ৩৮ রানে জয় ভারতের। ৩৪ বলে ৫০ রান করেন সূর্যকুমার। তাঁর দাপটেই ভারতের স্কোর ১৬৪ রান। ধবন বলেন, “দারুণ ক্রিকেটার। ওর খেলা উপভোগ করার মতো। আমার ওপর থেকে চাপটাই কাটিয়ে দিল। খুব হিসেব করে শট খেলছিল ও। দারুণ।”

Advertisement

জয় পেলেও ধবনের মতে ১০-১৫ রান কম করেছিল ভারত। তিনি বলেন, “শুরুর দিকে উইকেট হারালেও ভাল খেলেছে দল।” স্পিনারদের নিয়েও আশাবাদী ছিলেন ধবন। তিনি বলেন, “আমি জানতাম আমাদের স্পিনাররা উইকেট পাবে। ভুবনেশ্বরও (চার উইকেট নিয়েছেন) ভাল বল করেছে। সবাই উইকেট পেয়েছে। প্রথম ম্যাচ খেলতে নেমে বরুণ চক্রবর্তীও উইকেট পেয়েছে। ওকে খেলা বেশ কঠিন।”

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনকা মনে করেন ১৬৫ রান তোলা উচিৎ ছিল। তিনি বলেন, “১৬৪ রান তোলা উচিৎ ছিল আমাদের। ওদের বোলাররা ভাল করেছে। মিডল অর্ডারে সেই ভাবে রান করতে পারিনি আমরা। বোলাররা ভাল খেলেছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন