India will play 500th test match

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫০০তম টেস্ট ভারতের

নতুন মাইল স্টোনের সামনে ভারতীয় ক্রিকেট। কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫০০তম টেস্ট খেলতে নামছে ভারত। ২২ সেপ্টেম্বর থেকে কানপুরে শুরু হচ্ছে এই সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। বিসিসিআই-এর পরিকল্পনা তুঙ্গে। উৎসবের প্রস্তুতিও সারা। কিন্তু আমন্ত্রণ জানানো হচ্ছে না আইসিসিকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৬ ২১:১৯
Share:

ভারতীয় টেস্ট দল। ছবি: এপি।

নতুন মাইল স্টোনের সামনে ভারতীয় ক্রিকেট। কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫০০তম টেস্ট খেলতে নামছে ভারত। ২২ সেপ্টেম্বর থেকে কানপুরে শুরু হচ্ছে এই সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। বিসিসিআই-এর পরিকল্পনা তুঙ্গে। উৎসবের প্রস্তুতিও সারা। কিন্তু আমন্ত্রণ জানানো হচ্ছে না আইসিসিকে। বোর্ডের সব শীর্ষ কর্তারাই থাকবেন এই অনুষ্ঠানে। যা খবর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান শশাঙ্ক মনোহর যে এতদিন বিসিসিআই-এর সভাপতির আসন আলো করে ছিলেন তাঁকেও আমন্ত্রণ জানানো হচ্ছে না। ডাকা হচ্ছে না সিইও ডাভ রিচার্ডসনকেও।

Advertisement

এই মুহূর্তে যদিও বিসিসিআই-আইসিসি-র সম্পর্কের অবনতি হয়েছে বিভিন্ন ইস্যুতে। তার মধ্যে অন্যতম টু টায়ার টেস্ট। সঙ্গে রয়েছে লোধা কমিটি নিয়ে আইসিসির মুখ ঘুরিয়ে রাখাও। পুরো অনুষ্ঠানটি আয়োজনের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রাজীব শুক্লা। বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর ও জেনারেল ম্যানেজার (ক্রিকেট অপারেশন) এমভি শ্রীধরের সঙ্গে আলোচনা করেই এই পুরো অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

আরও খবর

Advertisement

ফর্মে নেই তবু আছেন শিখর-রোহিত, চমকহীন টেস্ট দল কোহালিদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন