নতুন দল গড়ার পরীক্ষা

ভারতীয় অধিনায়কের সামনে অনেক কিছু প্রমাণ করার লড়াই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ০৪:৪১
Share:

মহড়া: শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ শুরু। তার আগে ফ্লরিডায় প্রস্তুতি বিরাটদের। টুইটার

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হচ্ছে ভারতীয় দলের ক্যারিবিয়ান সফর। যদিও সীমিত ওভারের প্রথম সিরিজ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লরিডায়। সিরিজ জেতার পাশাপাশি ভারত অধিনায়ক চাইবেন তাঁর দল সাজিয়ে নিতে। বিশ্বকাপে যে ভুল করে হারতে হয়েছে ভারতকে, সেখান থেকে শিক্ষা নিয়ে ক্যারিবিয়ান সফরে শনিবার নামতে চলেছে ভারত।

Advertisement

ভারতীয় অধিনায়কের সামনে অনেক কিছু প্রমাণ করার লড়াই। একেই বিশ্বকাপ চলাকালীন নিজের সেরা ছন্দে দেখা যায়নি তাঁকে। তার উপর সতীর্থ রোহিত শর্মার সঙ্গে তাঁর সম্পর্ক নিয়েও সংবাদমাধ্যমে একাধিক মন্তব্য ভেসে এসেছে। সফরে আসার দিন যদিও কোহালি পরিষ্কার জানিয়ে দেন তাঁর ও রোহিতের মধ্যে কোনও সমস্যা নেই। পুরোটাই সংবাদমাধ্যমের গুজব। কোহালি বলেছিলেন, ‘‘দেশের হয়ে এত দিন দু’জনে খেলেছি। দলকে একাধিক ম্যাচ জিতিয়েছি। তার পরেও আমাদের নিয়ে এ রকম শুনতে হবে, আশা করিনি। অত্যন্ত অসম্মানজনক। একেবারেই মানা যায় না।’’

শনিবার থেকে শুরু হওয়ার সিরিজে দলীয় সংহতি প্রমাণ করার আরও একটি সুযোগ পাবেন বিরাট। যেখানে প্রমাণ করে দিতে পারবেন, ভারতীয় দলের মধ্যে কোনও বিবাধ নেই। ফ্লরিডার যে মাঠে ভারত-ওয়েস্ট ইন্ডিজ নামতে চলেছে তাতে তিন বছর আগে দু’দল মুখোমুখি হয়েছিল। সে ম্যাচে ৪৬ বলে সেঞ্চুরি করেছিলেন কে এল রাহুল। জবাবে ৪৯ বলে সেঞ্চুরি করেন এভিন লুইস। ভারত জেতে এক রানে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন